বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বানিয়াচংয়ে বোরো ধান কাটা’র উৎসবে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

হবিগঞ্জের বানিয়াচংয়ে সরকারের মাননীয় কৃষি মন্ত্রী ড.আব্দুর রাজ্জাক বলেছেন, দেশের ৮০/৮২ ভাগ মানুষ কৃষিকাজের সাথে সম্পৃক্ত। তাই কৃষিকে লাভজনক করতে হবে। কৃষিকে আধুনিকায়ন করতে হবে। তিনি আরও বলেন, একসময় ধানের দাম কমে গিয়েছিল। ২০১৯ সালের পর থেকে ধানের দাম বাড়ানো হয়েছে।

এখন কৃষক ধানের ন্যায্য মূল্য পাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের জন্য ৬০ টাকা কেজির সার ১৬ টাকা কেজি নির্ধারণ করেছে।

কৃষি মন্ত্রী বলেন, গার্মেন্টস পন্যও বিদেশে রপ্তানী করতে সরকার কৃষিক্ষেত্রে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। কৃষি মন্ত্রী বোরো ধান সংগ্রহের প্রসঙ্গে বলেন, লটারীর মাধ্যমে প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হবে।

এক্ষেত্রে কোন ধরনের রাজনৈতিক কিংবা সামাজিক প্রভাবের কারণে কৃষক যেন ধান বিক্রি থেকে বঞ্চিত না হন, সে বিষয়টি কঠোরভাবে নজরদারীতে রাখা হবে।

গতকাল শুক্রবার সকাল ১০ টায় উপজেলা সদরের আনজইন হাওরে অনুষ্ঠিত ধান কাটা উৎসবে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান’র সভাপতিত্বে ও বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সঞ্চালনায় ধান কর্তন উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, কৃষি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ মেসবাহুল ইসলাম, বিএডিসি’র চেয়ারম্যান (গ্রেড-১) ড.অমিতাভ সরকার, কৃষি অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আসাদুল্লাহ, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্যা, কৃষি অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক দিলীপ কুমার অধিকারী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, কৃষি অধিদপ্তর খামারবাড়ী হবিগঞ্জ এর উপ পরিচালক মোঃ তমিজ উদ্দিন, বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী প্রমুখ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন