বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

স্পেনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনের মাদ্রিদে  বাংলাদেশ দূতাবাস যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করেছে। দিবসটি উপলক্ষে স্থানীয় সময় শনিবার (১৭ এপ্রিল) সকাল ১১টায় দূতাবাসের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বাংলাদেশ সরকারে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদসহ দূতাবাসের কর্মকর্তা, কর্মচারী এবং বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এ সময় ঐতিহাসিক মুজিবনগর দিবসের বাণী পাঠসহ ঐতিহাসিক মুজিবনগর দিবসের ওপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। সভায় বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

আলোচনা সভায় রাষ্ট্রদূত ঐতিহাসিক মুজিবনগর দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। বক্তব্যের শুরুতেই তিনি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান, জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি বলেন, জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মাধ্যমে পাকিস্তানি শাসকগোষ্ঠীর অপশাসনের বিরুদ্ধে যে সংগ্রাম শুরু হয়েছিল, ১৯৭১ সালের ১০ এপ্রিল মুজিবনগর সরকার গঠনের মাধ্যমে তা প্রাতিষ্ঠানিক রূপ লাভ করে।

তিনি আরও বলেন, মুজিবনগর সরকার গঠনের ফলে বিশ্ব নেতারা সশস্ত্র সংগ্রামরত বাঙালির প্রতি নৈতিক সমর্থন ও সহযোগিতা শুরু করেন। এতে বাংলাদেশের স্বাধীনতার পথ সুগম হয়।

বক্তব্যে রাষ্ট্রদূত আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি স্পেনের বাংলাদেশিকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পাশাপাশি বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সবার সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রদূত তার বক্তব্যের শেষে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে স্পেনের প্রবাসী বাঙালিদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

করোনা সংক্রমণ বৃদ্ধিতে পর্তুগালে জরুরি অবস্থা থাকবে ৩০ এপ্রিল পর্যন্ত

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন