বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


কানাডা বিশ্বের সেরা দেশ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

বিগত ছয় বছর ধরে সামগ্রিকভাবে ও বিভিন্ন ক্ষেত্রে বিশ্বের সেরা দেশ নির্বাচন করে ইউএস নিউজ এন্ড ওয়ার্ল্ড রিপোর্ট, বিএভি গ্রুপ এবং ইউনিভার্সিটি অব পেনসিলভেনিয়ার ওয়ারটন স্কুল। প্রতিবেদনে দেশগুলির অর্থনীতি, সামরিক উপস্থিতি, শিক্ষা এবং জীবনযাত্রার মানসহ ৭৬টি বিভিন্ন বৈশিষ্ট্য ব্যবহার করে ৭৯ দেশকে মূল্যায়ন করা হয়েছে।

এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা জুড়ে ৩৬টি দেশের ১৭ হাজারের বেশি ব্যক্তি জরিপে অংশ নিয়েছেন। জরিপকৃতদের মধ্যে ১০ হাজারের বেশি ‘জ্ঞাত অভিজাত’ ছিলেন। ৪,৯০০ এরও বেশি ছিলেন ‘ব্যবসায়িক সিদ্ধান্ত গ্রহণকারী’ এবং বাকীরা সাধারণ জনগণ।

জাতিগত সাম্যতা, সামাজিক ন্যায়বিচারের প্রতিশ্রুতি, অভিযোজনযোগ্যতা এবং জলবায়ু লক্ষ্যে প্রতিশ্রুতি সহ এই বছরের প্রতিবেদনে বেশ কয়েকটি নতুন মেট্রিক যুক্ত করা হয়েছিল।

 

রিপোর্টে বলা হয়েছে, মানবাধিকার সম্পর্কে যত্নশীল এবং সামাজিক ন্যায়বিচারে প্রতিশ্রুতিবদ্ধ। দেশটি দুর্নীতিগ্রস্থ নয় এবং সম্পত্তি অধিকারকে সম্মান হিসাবে দেখানোয় কানাডা প্রথম স্থান অর্জন করেছে।

সেরা সামগ্রিক ভিত্তিতে দেশ কানাডা, জাপান, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া। জীবন মানের ভিত্তিতে সেরা কানাডা, ডেনমার্ক, নিউজিল্যান্ড, সুইডেন, নেদারল্যান্ডস।শিল্পোদ্যোগ এর ভিত্তিতে জাপান, জার্মানি, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া।সামাজিক উদ্দেশ্যের  ভিত্তিতে কানাডা,ডেনমার্ক,নিউজিল্যান্ড,সুইডেন,নেদারল্যান্ডস।সাংস্কৃতিক প্রভাবের ভিত্তিতে ইতালি, ফ্রান্স, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান।ব্যবসায়ের জন্য উন্মুক্ততার ভিত্তিতে (বেশিরভাগ ব্যবসাবান্ধব) সুইজারল্যান্ড, পানামা, কানাডা, ডেনমার্ক, সুইডেন। অ্যাডভেঞ্চার(দেখার জন্য সেরা) ভিত্তিতে, ব্রাজিল, ইতালি, স্পেন, গ্রীস, থাইল্যান্ড। শক্তির ভিত্তিতে যুক্তরাষ্ট্র, চীন, রাশিয়া, জার্মানি, যুক্তরাজ্য। তৎপরতার ভিত্তিতে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, সিঙ্গাপুর।

রমজানের ফজিলত সম্পর্কিত হাদিস【১] 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন