শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

কানাডা বিশ্বের সেরা দেশ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

বিগত ছয় বছর ধরে সামগ্রিকভাবে ও বিভিন্ন ক্ষেত্রে বিশ্বের সেরা দেশ নির্বাচন করে ইউএস নিউজ এন্ড ওয়ার্ল্ড রিপোর্ট, বিএভি গ্রুপ এবং ইউনিভার্সিটি অব পেনসিলভেনিয়ার ওয়ারটন স্কুল। প্রতিবেদনে দেশগুলির অর্থনীতি, সামরিক উপস্থিতি, শিক্ষা এবং জীবনযাত্রার মানসহ ৭৬টি বিভিন্ন বৈশিষ্ট্য ব্যবহার করে ৭৯ দেশকে মূল্যায়ন করা হয়েছে।

এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা জুড়ে ৩৬টি দেশের ১৭ হাজারের বেশি ব্যক্তি জরিপে অংশ নিয়েছেন। জরিপকৃতদের মধ্যে ১০ হাজারের বেশি ‘জ্ঞাত অভিজাত’ ছিলেন। ৪,৯০০ এরও বেশি ছিলেন ‘ব্যবসায়িক সিদ্ধান্ত গ্রহণকারী’ এবং বাকীরা সাধারণ জনগণ।

জাতিগত সাম্যতা, সামাজিক ন্যায়বিচারের প্রতিশ্রুতি, অভিযোজনযোগ্যতা এবং জলবায়ু লক্ষ্যে প্রতিশ্রুতি সহ এই বছরের প্রতিবেদনে বেশ কয়েকটি নতুন মেট্রিক যুক্ত করা হয়েছিল।

 

রিপোর্টে বলা হয়েছে, মানবাধিকার সম্পর্কে যত্নশীল এবং সামাজিক ন্যায়বিচারে প্রতিশ্রুতিবদ্ধ। দেশটি দুর্নীতিগ্রস্থ নয় এবং সম্পত্তি অধিকারকে সম্মান হিসাবে দেখানোয় কানাডা প্রথম স্থান অর্জন করেছে।

সেরা সামগ্রিক ভিত্তিতে দেশ কানাডা, জাপান, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া। জীবন মানের ভিত্তিতে সেরা কানাডা, ডেনমার্ক, নিউজিল্যান্ড, সুইডেন, নেদারল্যান্ডস।শিল্পোদ্যোগ এর ভিত্তিতে জাপান, জার্মানি, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া।সামাজিক উদ্দেশ্যের  ভিত্তিতে কানাডা,ডেনমার্ক,নিউজিল্যান্ড,সুইডেন,নেদারল্যান্ডস।সাংস্কৃতিক প্রভাবের ভিত্তিতে ইতালি, ফ্রান্স, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান।ব্যবসায়ের জন্য উন্মুক্ততার ভিত্তিতে (বেশিরভাগ ব্যবসাবান্ধব) সুইজারল্যান্ড, পানামা, কানাডা, ডেনমার্ক, সুইডেন। অ্যাডভেঞ্চার(দেখার জন্য সেরা) ভিত্তিতে, ব্রাজিল, ইতালি, স্পেন, গ্রীস, থাইল্যান্ড। শক্তির ভিত্তিতে যুক্তরাষ্ট্র, চীন, রাশিয়া, জার্মানি, যুক্তরাজ্য। তৎপরতার ভিত্তিতে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, সিঙ্গাপুর।

রমজানের ফজিলত সম্পর্কিত হাদিস【১] 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন