শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


করোনায় মারা গেলেন জ্যেষ্ঠ সাংবাদিক হাসান শাহরিয়ার



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের সাবেক নির্বাহী সম্পাদক হাসান শাহরিয়ার। শনিবার (১০ এপ্রিল) সকাল ১১টার দিকে রাজধানীর ইমপালস হাসপাতালে মারা যান তিনি।

ফুসফুসের সমস্যা নিয়ে বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন হাসান শাহরিয়ার। অবস্থা জটিল হলে কয়েকটি সরকারি হাসপাতালে আইসিইউর জন্য খোঁজ করা হয়। সরকারি হাসপাতালে আইসিইউ না পেয়ে তাকে ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। পরে করোনা পরীক্ষা করলে তার কোভিড-১৯ পজিটিভ আসে।

আজ বাদ আসর জাতীয় প্রেস ক্লাবে তার জানাজা অনুষ্ঠিত হবে। পরে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে। তার বাড়ি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায়।

প্রবীণ সাংবাদিক হাসান শাহরিয়ারের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। শোকবার্তায় তিনি বলেন, হাসান শাহরিয়ারের দীর্ঘ একনিষ্ঠ সাংবাদিক জীবন গণমাধ্যম অঙ্গনে স্মরণীয় হয়ে থাকবে।

স্বাধীনতার আগে হাসান শাহরিয়ার পাকিস্তানের দৈনিক দ্য ডনে কাজ করেন। মুক্তিযুদ্ধের পর তিনি দৈনিক ইত্তেফাকে যোগ দেন। ২০০৪ সালে তিনি দৈনিক ইত্তেফাকের নির্বাহী সম্পাদক হিসেবে অবসরে যান।

একই সঙ্গে তিনি বিশ্বের বিখ্যাত সাপ্তাহিক যুক্তরাষ্ট্রের নিউজ উইক ও ভারতের ডেকান হেরাল্ডের প্রতিনিধি ছিলেন। পরে কিছুদিন হাসান শাহরিয়ার ডেইলি সানের সম্পাদক ছিলেন।

মৃত্যুর আগে তিনি চট্টগ্রামের পিপলস ভিউ পত্রিকার উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও হাসান শাহরিয়ার সাংবাদিকদের আন্তর্জাতিক সংগঠন কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ এর আন্তর্জাতিক সভাপতি ও পরবর্তী সময়ে অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট এমিরেটাস হিসেবে দায়িত্ব পালন করেন। অবসরের পরও দেশের বিভিন্ন কাগজে কলাম লিখতেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন