বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কারী ইন্ড্রাস্টির সংকট মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ  » «   বিবিসি প্রকাশ করেছে উইঘুর নির্যাতন নিয়ে চাঞ্চল্যকর তথ্য  » «   মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে বাংলা নববর্ষ উদযাপন  » «   মাঙ্কিপক্স সংক্রমণ আরও ২ দেশে: বেলজিয়ামে ২১ দিনের কোয়ারেন্টিন ঘোষণা  » «   শুধুই নারীদের পরিচালনায় প্রথম সৌদি আরবের আকাশে উড়ল ব্যতিক্রমী ফ্লাইট  » «   গোলাপগন্জে চেয়ারম্যান প্রার্থী এলিম চৌধুরী’র মতবিনিময়  » «   দুদকের মামলায় হাজী সেলিম কারাগারে  » «   নিষেধাজ্ঞার মধ্যেও রাশিয়ার মুদ্রা রুবল’র উত্থান  » «   কারী শিল্পের সংকট মোকাবেলায় সিবিআই প্রেসিডেন্টের কাছে  বিসিএ’র পাঁচ দাবী উপস্থাপন  » «   গোলাপগঞ্জে ভোটার হাল নাগাদ শুরু  » «   বার্সেলোনায় মাদারীপুর সমিতির ঈদ পুনর্মিলনী  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসায় স্পেনের প্রেসিডেন্ট  » «   আব্দুল গাফ্ফার চৌধুরীর চিরবিদায়  » «   ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান  » «   বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে‘র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ইতালীতে হেলাল কমিটির সভায় রমজান ও ঈদুল ফিতর বিষয়ক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

১৪৪২ হিজরি সনের পবিত্র রমজান মাস উপলক্ষে ইতালীস্থ চাঁদ দেখা হেলাল কমিটি রমজান, ঈদুল ফিতর সহ তারাবি ও ইফতারের সংবাদ পর্যালোচনার লক্ষ্যে এক মাসিক সভার আয়োজন করেছে। বুধবার বাদ এশা তরপিনাত্তারাস্থ সেন্ট্রাল মসজিদে আয়োজিত উক্ত সভায় সভাপতিত্ব করেন উক্ত মসজিদের ইমাম ও খতিব মাওলানা রুহুল আমিন।

এসময় আরো উপস্থিত ছিলেন মসজিদে তাওহীদ বাতিস্তিনী ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ নাসির উদ্দিন, মসজিদে মক্কি খতিব মুফতি ওয়ালিউল্লাহ খান, মসজিদে নূর ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ আব্দুর রাকিব, ভিত্তোরিত ফেইত সেন্টার মসজিদের খতিব হাফেজ আব্দুল আহাদ, অত্তাবিয়ানো মসজিদ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ সাঈদ তালুকদার, ভিত্তোরিও পার্ক মসজিদ ইমাম ও খতিব মুফতি হাবিবুর রহমান, মসজিদে বায়তুর রহমান ভিত্তোরিও হাফেজ মাওলানা মোঃ ইসরাফিল, মন্তেভেরদে জামে মসজিদ ইমাম ও খতিব মাওলানা শাহিন শাদী, মসজিদে উম্মাহ তরপিনাত্তারা মাওলানা রহমতুল্লাহ কাছিমি, কনকদোরো জামে মসজিদ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মিকাইল হোসাইন, রেদিরোমা জামে মসজিদ ইমাম ও খতিব হাফেজ মাওলানা ফজলুল করিম, মসজিদে উমর তুসকোলানা ইমাম ও খতিব মাওলানা গাজী আব্দুল্লাহ, মসজিদে বায়তুল আমিন ফরিও কামিল্লো মাওলানা নূর মোহাম্মদ, মসজিদে রোম তরপিনাত্তারা ইমাম ও খতিব হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল ফারুক, মসজিদে কুবা তরপিনাত্তারা ইমাম ও খতিব মাওলানা মাহফুজ বিন আহমেদ, মুসলিম সেন্টার টি এম সি মসজিদ ইমাম ও খতিব মাওলানা হুমায়ূন রাশিদ রাজী, মসজিদে আবু বক্কর ইমাম ও খতিব হাফেজ মাওলানা আনোয়ার হোসেন সহআরো অনেকেই।

এসময় বক্তারা করোনা পরিস্থিতির মধ্যে ইতালীতে নানা বিধিনিষেধ থাকায় পবিত্র রমজান ও ঈদুল ফিতর সহ তারাবীহ নামাজের বিষয়ে বিশদ আলোচনা করেন। উপস্থিত আলেম ও উলামাদের সর্ব সম্মাতিক্রমে পবিত্র রমজান মাসে সকল মসজিদে এশার নামাজ পরবর্তী তারাবি নামাজ রাত ১০টার মধ্যে সম্পন্ন করার নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেন। এছাড়াও মসজিদের অভ্যন্তরে ইফতারের আয়োজন না করারও সিদ্ধান্ত নেয়া হয়। তবে শুধুমাত্র মাগরিবের নামাজের উদ্দেশ্যে উপস্থিত মুসল্লিদের খেজুর ও পানি পান করানো হবে বলে জানানো হয়। পাশাপাশি পবিত্র রমজান সহ ঈদুল ফিতর সৌদি আরবের সাথে মিল রেখে পালন করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়। আরো জানানো হয় আগামী ঈদুল ফিতরের পূর্বে একটি বিশেষ সভার মাধ্যমে সরাসরি সম্প্রচার করে পবিত্র ঈদের চাঁদ ও ঈদের জামাতের বিষয়ে সকলকে অবহিত করা হবে।

সভা শেষে হেলাল কমিটির ব্যবস্থাপনায় বিশ্বব্যাপী করোনা মহামারীতে আক্রান্তদের সুস্থতা ও মৃতদের রূহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয় এবং তরপিনাত্তারা সেন্ট্রাল মসজিদের পৃষ্ঠপোষক মোক্তার রহমান মাকতুলের উদ্যোগে এক নৈশভোজের আয়োজন করা হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন