শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «   বালাগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সভা  » «   স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ কর্মসুচীর উদ্বোধন  » «   নতুন প্রজন্মের জন্য ইস্ট লন্ডন মসজিদকে রোল মডেল প্রতিষ্ঠান হিসেবে রেখে যেতে চাই  » «   ব্রিটিশ রানির ওবিই খেতাব পেলেন বিসিএ’র প্রেসিডেন্ট  এম এ  মুনিম     » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনে বন্ধু সুলভ মহিলা সংগঠনের বসন্ত উৎসব



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনের পর্যটন শহর বার্সেলোনায় ‘বন্ধু সুলভ মহিলা সংগঠন’ এর উদ্যোগে বসন্ত উৎসব অনুষ্ঠিত হয়েছে। উৎসবকে ঘিরে বসেছিল প্রবাসী বাংলাদেশীদের মিলন মেলা ।

রবিবার (৪ এপ্রিল) শহরের ত্রিনিদাদ ভেইয়্যা পার্কে দুপুর ২টা থেকে অনুষ্ঠিত হয় বসন্তের এ মিলন মেলা। স্পেনে করোনা মহামারীর লকডাউন ও স্বাস্থ্য বিধি আইনের কারণে প্রায় এক বছরেরও বেশী সময় ধরে অন্যান্যদের মতো প্রবাসীরা কোন বড় উৎসব ,সভা ও সমাবেশ করতে পারেনি।
তবে বর্তমানে করোনার স্বাস্থ্য বিধি মেনে চলে দেশটির জনগণকে সীমিত পরিসরে অনুষ্ঠান করার অনুমতি থাকায় এই উৎসব করা সম্ভব হয়েছে।
খোলা পার্কে নারী,পুরুষ ও শিশুদের উপস্থিতিতে ছিল দেশীয় ঐতিহ্যের নানা আয়োজন। এসবের মধ্যে ছিল হাড়িভাঙ্গা, বালিশ দৌড়,কানামাছি, লুডু খেলা। এবং বাঙালি ঐহিত্যবাহী নানা স্বাদ ও পদের খাবার ও পুরস্কার বিতরণী।

সাংবাদিক ও সংগঠক ছালাহ উদ্দিন ও সায়মা ইসলামের যৌথ সঞ্চালনায় উৎসবের সার্বিক কার্যক্রম অনুষ্ঠিত হয়।
উৎসবে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশি কমিউনিটি নেতা নাজমুল আলম শফিক,বার্সেলোনা জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি কামরুজ্জামান কামরুল,মুখলেছুর রহমান নাসিম,কাজী আমির হোসেন আমু,মুহিবুল হাসান কয়েস,জাফর হোসেন,উজ্জল হাসান প্রমুখ।

এছাড়াও অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সান্তাকলমার মহিলা সংগঠনের নেতৃবৃন্দ। আয়োজক সংগঠন বন্ধু সুলভ মহিলা সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন দিলরুবা আফরোজ, জেমি আহেমেদ,ইফাত,বেলি,লাবীবা,তাহামিনা আমিন ,জান্নাতুল ফেরদৌস নিগার,সায়মা ইসলাম,তাহমিনা জামান প্রমূখ ।

সংগঠনের সভাপতি শিউলী আক্তার ৫২বাংলাকে বলেন,করোনা মহামারীর কারনে আমরা দীর্ঘ এক বছর সকল ধরনের সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে বিরত ছিলাম।বর্তমানে করোনা পরিস্থিতি একটু স্থিতিশীল হওয়ায়ে এবং সরকারী স্বাস্থ্য বিধি কিছুটা শীতিল হওয়ায় আমাদের সংগঠনের নেতৃবৃন্দদের এবং কমিউনিটির সকল সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে একটু আনন্দ উপভোগ করাই ছিল আমাদের মূল উদ্যেশ্য। এবং এই আনন্দ উৎসবটি প্রবাসের মাটিতে দেশীয় ঐতিহ্য ও আমেজে করতে পেরে আমরা আনন্দিত।

পরে,অংশগ্রহণকারী বিজয়ীদেরকে পুরস্কৃত করা হয়। পুরস্কার তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ। বিকাল ৬টায় আনন্দ আয়োজনে বসন্ত উৎসবের সমাপ্তি হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন