শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

অসমে বিধানসভা নির্বাচন : সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে এককাট্টা ধর্মনিরপেক্ষ শক্তি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 ১২৬ আসনবিশিষ্ট বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে অসম রাজ্য প্রধানত দুটি শিবিরে বিভক্ত হয়ে পড়েছে। রাজ্যে ক্ষমতাসীন সাম্প্রদায়িক শক্তি বিজেপি ও তার দোসরদের সম্মিলিত শক্তি মিত্র জোটকে পরাস্ত করতে মহাজোট গঠন করেছে কংগ্রেসের নেতৃত্বাধীন ছয়টি রাজনৈতিক সংগঠন।
সিপিএম, সিপিআই,সমাজবাদী পার্টি, কংগ্রেস ও এআইইউডিএফসহ ছয়টি ধর্মনিরপেক্ষ দল নির্বাচনকে সামনে রেখে মহাজোট গঠন করে বিজেপি নেতৃত্বাধীন মিত্র জোটের বিরুদ্ধে সরাসরি প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হয়েছে।
২০১৬ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এজিপি-বিজেপি জোট সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে প্রথম বারের মতো অসমে ক্ষমতা দখল করেছিল।২০০১ থেকে লাগাতার তিন বার কংগ্রেস শাসনের পর রাজ্যবাসী রুচি পরিবর্তন করার লক্ষ্যে ২০১৬ সালে বিজেপি-এজিপি জোটকে ক্ষমতায় নিয়ে আসেন। কিন্তু বিজেপি যে-সকল প্রতিশ্রুতি দিয়ে ভোট আদায় করেছিল, তার ছিটিফোঁটাও পাননি জনগণ!
এদিকে, এনআরসি, নাগরিকত্ব সংশোধনী আইন অর্থাৎ CAA , ডি-ভোটার, ডিটেনশন ক্যাম্প ইত্যাদি নানাবিধ সমস্যায় রাজ্যবাসীকে ব্যতিব্যস্ত করে রেখেছে বর্তমান বিজেপি সরকার। জনগণকে অপদস্থ করার লক্ষ্যে নিত্য-নতুন ফরমান জারি করছে সরকার! রুটি-রোজির চিন্তা বাদ দিয়ে রাজ্যের জনগণকে নথিপত্র জোগাড়সহ নানাবিধ আইনি জটিলতায় সময় ব্যয় করতে হচ্ছে। কর্মসংস্থান সংকোচিত হচ্ছে। ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মূল্য জ্যামিতিক হারে বাড়ছে! পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের মূল্য নিত্যদিন বৃদ্ধি পেয়ে এখন মধ্যবিত্তের নাগালের বাইরে চলে গেছে। এমতাবস্থায়, জনগণ পুনরায় পরিবর্তন চাইছেন।
ইতিমধ্যে উজান অসমে ৪৭ টি আসনে ভোটগ্রহণ সমাপ্ত হয়েছে গত শনিবার।
১এপ্রিল বরাক উপত্যকায় ভোট গ্রহণ করা হবে। ৬ এপ্রিল তৃতীয় তথা শেষ দফা ভোটগ্রহণ করা হবে। মিত্র জোট ও মহাজোট উভয় শিবির আশাবাদী, তারা সরকার গঠন করবেন বলে।
বিজেপির একটিই কর্মসূচি! আর তা হল, ইসলাম-বিদ্বেষ! গত পাঁচ বছরের উন্নয়নের কোনও খতিয়ান জনসমক্ষে তুলে ধরতে ব্যর্থ হয়েছে বিজেপি। তাই, মুসলিম-বিদ্বেষ-ই তাদের নির্বাচনি বৈতরণি পার হতে একমাত্র অস্ত্র! পাশাপাশি, তথাকথিত বাংলাদেশি মুসলিম অনুপ্রবেশ নিয়েই তাদের নির্বাচনি প্রচার চলছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন