রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্বাধীনতা দিবস উপলক্ষে সান্তা কোলমা বাংলাদেশি কমিউনিটির পিঠা উৎসব



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মহান স্বাধীনতা দিবস ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে পিঠা উৎসব এর আয়োজন করেছে স্পেনের কাতালোনীয়া রাজ্যের ছোট শহরের সান্তা কোলমা বাংলাদেশী কমিউনিটি।

রবিবার (২৮ শে মার্চ) দুপুর ১২টায় বার্সেলোনার সান্তা কোলমায় কানজাম পার্কে বাঙালী ঐতিহ্যের এই পিঠা উৎসবকে ঘিরে বাংলাদেশী কমিউনিটির নারী ,পুরুষ ও শিশুদের এক মিলন মেলায় পরিণত হয়।

উৎসবে প্রায় অর্ধশতাধিক বিভিন্ন স্বাদের দেশীয় ঐতিহ্যবাহী পিঠা প্রদর্শন করা হয়।প্রদর্শিত পিঠার স্বাদ ও মান যাচাই করে বিচারকরা বিজয়ী ঘোষনা করেন এবং তাদেরকে পুরস্কৃত করা হয়।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা স্কুল বার্সেলোনার উপদেষ্টা এম নজরুল ইসলাম,কাতালোনীয়া আওয়ামী লীগ নেতা শিমুল চৌধুরী, শফিকুর রহমান, বাবলা চৌধুরী, মুহিবুল হাসান কয়েস, সুহেল গাজী, বেলাল উদ্দিন ও বাংলা স্কুল সভাপতি আওয়াল ইসলাম সহ সান্তা কোলমা বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের প্রথম পর্বে আগত অতিথিদের নানা স্বাদ ও পদের পিঠা আপ্যায়ন করা হয়।এসময় অতিথিবৃন্দ আয়োজকদের ও প্রতিযোগীদের বাঙ্গালী ঐতিহ্য ও সংস্কৃতি প্রবাসে ছড়িয়ে দেবার উদ্যোগের জন্য কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আয়োজন করা হয় শিশুদের বয়সভিত্তিক বিভিন্ন ধরনের চিত্রাংকন ও খেলাধুলা প্রতিযোগিতা। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

উৎসবে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কাতালোনীয়া রাজ্যের বিভিন্ন শহরের বাংলাদেশী বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও মহিলা সংগঠনের নেতৃবৃন্দ।

পিঠা উৎসবের আয়োজক সান্তা কোলমা বাংলাদেশি কমিউনিটি নেতা নাজমু আলম শফিক,শফিকুল ইসলাম স্বপন,মো.মোশাররফ হোসেন ব্যাপারী,মোকলেসুর রহমান নাসিম,মো.নিরু,মো.মোশাররফ হোসেন ও কাজী আমির হোসেন আমু সকলের অংশগ্রহনে একটি প্রাণোচ্ছল উৎসব করতে পেরে সকলের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান । আগামীতে বাংলাদেশের ঐতিহ্য , কৃষ্টি, সংস্কৃতি প্রবাসে ছড়িয়ে দিতে ধারাবাহিক কাজের প্রত্যয়ও ব্যক্ত করেছেন উদ্যোক্তারা।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন