শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্বাধীনতা দিবস উপলক্ষে সান্তা কোলমা বাংলাদেশি কমিউনিটির পিঠা উৎসব



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মহান স্বাধীনতা দিবস ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে পিঠা উৎসব এর আয়োজন করেছে স্পেনের কাতালোনীয়া রাজ্যের ছোট শহরের সান্তা কোলমা বাংলাদেশী কমিউনিটি।

রবিবার (২৮ শে মার্চ) দুপুর ১২টায় বার্সেলোনার সান্তা কোলমায় কানজাম পার্কে বাঙালী ঐতিহ্যের এই পিঠা উৎসবকে ঘিরে বাংলাদেশী কমিউনিটির নারী ,পুরুষ ও শিশুদের এক মিলন মেলায় পরিণত হয়।

উৎসবে প্রায় অর্ধশতাধিক বিভিন্ন স্বাদের দেশীয় ঐতিহ্যবাহী পিঠা প্রদর্শন করা হয়।প্রদর্শিত পিঠার স্বাদ ও মান যাচাই করে বিচারকরা বিজয়ী ঘোষনা করেন এবং তাদেরকে পুরস্কৃত করা হয়।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা স্কুল বার্সেলোনার উপদেষ্টা এম নজরুল ইসলাম,কাতালোনীয়া আওয়ামী লীগ নেতা শিমুল চৌধুরী, শফিকুর রহমান, বাবলা চৌধুরী, মুহিবুল হাসান কয়েস, সুহেল গাজী, বেলাল উদ্দিন ও বাংলা স্কুল সভাপতি আওয়াল ইসলাম সহ সান্তা কোলমা বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের প্রথম পর্বে আগত অতিথিদের নানা স্বাদ ও পদের পিঠা আপ্যায়ন করা হয়।এসময় অতিথিবৃন্দ আয়োজকদের ও প্রতিযোগীদের বাঙ্গালী ঐতিহ্য ও সংস্কৃতি প্রবাসে ছড়িয়ে দেবার উদ্যোগের জন্য কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আয়োজন করা হয় শিশুদের বয়সভিত্তিক বিভিন্ন ধরনের চিত্রাংকন ও খেলাধুলা প্রতিযোগিতা। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

উৎসবে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কাতালোনীয়া রাজ্যের বিভিন্ন শহরের বাংলাদেশী বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও মহিলা সংগঠনের নেতৃবৃন্দ।

পিঠা উৎসবের আয়োজক সান্তা কোলমা বাংলাদেশি কমিউনিটি নেতা নাজমু আলম শফিক,শফিকুল ইসলাম স্বপন,মো.মোশাররফ হোসেন ব্যাপারী,মোকলেসুর রহমান নাসিম,মো.নিরু,মো.মোশাররফ হোসেন ও কাজী আমির হোসেন আমু সকলের অংশগ্রহনে একটি প্রাণোচ্ছল উৎসব করতে পেরে সকলের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান । আগামীতে বাংলাদেশের ঐতিহ্য , কৃষ্টি, সংস্কৃতি প্রবাসে ছড়িয়ে দিতে ধারাবাহিক কাজের প্রত্যয়ও ব্যক্ত করেছেন উদ্যোক্তারা।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন