বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বার্সেলোনা বিএনপি স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নতুন কমিটি ঘোষনা করেছে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন ও ৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করেছে বার্সেলোনা জাতীয়তাবাদী দল (বিএনপি) । শনিবার (২৭ই মার্চ) বার্সেলোনার স্থানীয় এক হল রুমে এক সভায় এ ঘোষনা দেয়া হয় । আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোঃ নিজামুর রহমান ।

বার্সেলোনা বিএনপির সমন্বয় কমিটির প্রধান আহবায়ক মনোয়ার পাশার সভাপতিত্বে ও বিএনপি নেতা ফরহাদ মীর রাজন ও আবুল হুসেন এর যৌথ পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন এইচ, এম রায়হান আহমদ, ইঞ্জিনিয়ার মোঃ নুর আলম, মোঃ এমদাদুল হক রুকন, আক্তারুজ্জামান মহসিন,সাহেদ আহমদ সহ আরো অনেকে । এ ছাড়া আলোচনা সভায় উপস্থিত ছিলেন,শাহ সালাহ উদ্দিন, মোঃ আব্দুল কাদির,মোঃ তুফায়েল আহমদ,মোঃ ফারুক আহমদ,মোঃ হুমায়ন আহমদ,আকিক আহমদ,ইসলাম উদ্দিন,মোঃ এজাজুর রহমান টিটু ।

আলোচনা সভায় বক্তারা বলেন , শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তার ঘোষণা দিয়ে স্বাধীনতা যুদ্ধ শুরু করেছিলেন। আজকে স্বাধীনতার ইতিহাস বিকৃত হচ্ছে। সেই বিকৃত ইতিহাস সম্পর্কে আমাদের নতুন প্রজন্মকে জানাতে হবে।
বিশেষ করে মহান স্বাধীনতা দিবস থেকে শুরু করে ফ্যাসিস্ট সরকারের অব্যাহত হত্যাযজ্ঞ, বিএনপি নেতাদের গ্রেপ্তার, দেশব্যাপী গড়ে ওঠা আন্দোলন দমন করতে সরকারের গুলি, অসংখ্য মানুষকে গুলিবিদ্ধ ও আহত করা, গ্রেপ্তার এবং নিষ্ঠুর দমন-নিপীড়ণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় ।

বক্তারা আরোও বলেন, ভোট ডাকাতির মাধ্যমে বর্তমান আওয়ামী সরকার কর্তৃক রাষ্ট্রক্ষমতা দখল ও ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী মানুষের কণ্ঠরোধ করতে দেশের মানুষের ওপর নির্বিচারে হামলা ও জীবন কেড়ে নিয়ে জনগণের প্রতি প্রতিশোধ নিচ্ছে। জনগণের প্রতিবাদ-বিক্ষোভে দিশেহারা হয়ে মানুষ হত্যার মতো হঠকারী সিন্ধান্ত নিয়ে সরকার পুরো দেশকে অশান্ত ও অস্থিতিশীল করে তুলেছে। এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।’

আলোচনা সভা শেষে সকলের উপস্হিতে এইচ এম রায়হান আহমদকে সভাপতি ও ইঞ্জিনিয়ার মোঃ নুর আলমকে সাধারণ সম্পাদক করে ৪৫সদস্য বিশিষ্ঠ নতুন কমিটি ঘোষণা করেন বার্সেলোনা বিএনপির সমন্বয় কমিটির আহবায়ক প্রধান মনোয়ার পাশা ।

কার্যকরী কমিটি সদস্যরা হলেন :
সভাপতি,এইচ এম রায়হান আহমদ,সিনিয়র সহ সভাপতি মোঃ শাহ আব্দুল কাদির,সহ সভাপতি আবুল হুসাইন, সহ সভাপতি খুরশেদ আলম লায়েক , সহ সভাপতি আক্তারুজ্জামান মহসিন, , সহ সভাপতি আব্দুর রউফ।
সাধারন সম্পাদক,ইন্জিনিয়ার মো:নুর আলম,যুগ্ম সম্পাদক শাহ ফরহাদ আহমদ পারভেজ,সহ সাধারন সম্পাদক দেলোয়ার হুসেন। সাংগঠনিক সম্পাদক,ফরহাদ মীর রাজন,সহ সাংগঠনিক সম্পাদক জাফর আহমদ। অর্থ সম্পাদক,কুতুব উদ্দিন। প্রচার সম্পাদক,আমির হুসেন শাহিন,সহ প্রচার সম্পাদক,সুজন আহমদ।দপ্তর সম্পাদক,এমদাদুল হক রুকন,উপ দপ্তর সম্পাদক মো:আইনুল ইসলাম। আন্তর্জাতিক সম্পাদক,জুনায়েদ আহমদ,সহ আন্তর্জাতিক সম্পাদক শেরওয়ান আহমদ।ধর্ম সম্পাদক আব্দুল কয়েস। সনাতন ধর্ম সম্পাদক বাবু সন্দিপ রায়। ক্রীড়া সম্পাদক,শামীম মাহমুদ রিপন,সহ ক্রীড়া সম্পাদক শিব্বির আহমদ।সাংস্কৃতিক সম্পাদক রোমান আহমদ,সহ সাংস্কৃতিক সম্পাদক এমদাদ আহমদ।সমাজ কল্যান সম্পাদক,মাহফুজুর রহমান রাজা,সহ সমাজ কল্যান সম্পাদক শফিক নূর।বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক, সম্পাদক রাজিব আহমদ।সাহিত্য ও প্রকাশনা সম্পাদক,সৈয়দ সাজু,সহ সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মোবারক হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক আক্তার হোসেন,আইন বিষয়ক সম্পাদক মোঃ শাহেদ আলী,সহ আইন বিষয়ক সম্পাদক মাছুম আহমেদ।

নির্বাহী সদস্য:
বেলাল আহমদ,শাহ আব্দুল মালিক শাহিন,জাহির আহমদ,রাসেল খান,নজরুল ইসলাম,ইয়াইিয়া খাঁন, সৈয়দ মোশারফ হোসেন,আজিজুল ইসলাম আরজু,রাজু এমরান,তেরাই মিয়া,ওয়াসিম,উজ্জল চৌধুরী,মামুনুর রহমান,জিবলু আহমদ,স্বপন আহমদ।

উপদেষ্টা পরিষদের সদস্য :
শাহ সালাহ উদ্দিন , হুমায়ন আহমেদ, ইসলাম উদ্দিন, ফারুক আহমদ, কাওছার আহমদ, তোফায়েল আহমেদ,আকিক আহমদ,ইজাজুর রহমান টিঠু, রাহিমুর রহমান ।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন