শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনের রাজধানী মাদ্রিদে যথাযথ মর্যাদায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

কোভিড-১৯ এর কারণে স্বল্প পরিসরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবসের কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, দোয়া মাহফিল ও প্রীতিভোজ। শুক্রবার(২৬ মার্চ) রাত ১০ টায় দেশটির রাজধানী মাদ্রিদে বাঙালী অধ্যুষিত এলাকা লাভাপিয়েসের বাংলা টাউন রেস্টুরেন্টে আয়োজীত সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত সহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন ও বাংলাদেশ জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

সংগঠনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মুরশেদ আলম তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি ও নরসিংদী ওয়েল ফেয়ার সোসাইটির সভাপতি আল আমিন মিয়া। তিনি বলেন, আমাদের স্বাধীনতার ইতিহাস যেমন গৌরবের, তেমনি বেদনারও। অনেক রক্ত ও আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এই স্বাধীনতা।

এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ঢাকা জেলা এসোসিয়েশনের সাধারন সম্পাদক এস এম মাসুদুর রহমান, আনজুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, কমিউনিটি নেতা আব্দুল কাইয়ুম মাসুক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক নির্বাচন কমিশনার এইচ এম দবির তালুকদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের নির্বাহী সদস্য এস এম বদরুল ইসলাম মিল্লাত, আব্দুল মজিদ সুজন, গ্রেটার সিলেট এসোসিয়েশনের সদস্য সচিব আবু জাফর রাসেল, নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন সিকদারসহ আরও অনেকে।

সভাপতির বক্তব্যে কাজী এনায়েতুল করিম তারেক বলেন, প্রবাসে থেকেও এই স্বাধীনতার সঠিক ইতিহাস বুকে লালন করে আমাদের তুলে ধরতে হবে এই প্রবাসে বেড়ে উঠা দ্বিতীয় প্রজন্মের কাছে। সেলক্ষ্যে সকলেরই কাজ করা উচিত।

আলোচনা সভায় মহান মুক্তিযুদ্ধে সকল শহিদের রুহের মাগফিরাত কামনা এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন আনজুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন