বুধবার, ৮ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বেশ্যাবিদদের ‘এলিট সিস্টেম’!  » «   কিং চার্লস ও কুইন কনসোর্ট বাংলা টাউন আসছেন  » «   অসুস্থ চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরীর আশু সুস্থতা কামনায় লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র আত্নপ্রকাশ  » «   অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

স্পেন দূতাবাসে মহান স্বাধীনতা দিবস উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

স্পেনের মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযথ মর্যাদায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার স্থানীয় সময় সকাল ১১টায় দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন ও পরে দূতাবাস সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মন্ডল দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু করেন।

দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর রেদোয়ান আহমেদের সঞ্চালনায় সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান কাউন্সেলর ও দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মন্ডল, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কমার্শিয়াল কাউন্সেলর রেদোয়ান আহমেদ এবং পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান প্রথম সচিব (শ্রম) মুতাসিমুল ইসলাম।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স এটিএম আব্দুর রউফ মন্ডল ও উপস্থিত অতিথিবৃন্দ।

কাউন্সিলর ও দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মন্ডল বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্পেনে প্রবাসী সকল বাংলাদেশিকে শুভেচ্ছা জানান। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করেন।

দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মন্ডল বলেন, স্বাধীনতার যে অর্জন রয়েছে আমাদের, তা ধরে রাখতে হবে। বাংলাদেশ এখন বিশ্বের ৪৩তম বৃহত্তম অর্থনৈতিক দেশ এবং ২০৩৫ সালে ২৫তম অর্থনৈতিক শক্তিশালী দেশ হয়ে যাবে উল্লেখ করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এখন উন্নয়নের পথে রয়েছে, তাতে ২০৪১ সালের ভেতরেই একটি সমৃদ্ধ, উন্নত, ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ হিসেবে আত্মপ্রকাশ করবে। তিনি সে উন্নয়নের পথে শেখ হাসিনাকে সহযোগিতা করার জন্য যার যার অবস্থান থেকে দায়িত্ব পালনের অনুরোধ জানান।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, আওয়ামী লীগ স্পেন শাখার সভাপতি এস আর আই এস রবিন, সাধারণ সম্পাদক মো. রিজভী আলম প্রমূখ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ স্পেন শাখার সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ূম সেলিম, সহ-সভাপতি একরামুজ্জামান কিরণ, সাংগঠনিক সম্পাদক বদরুল কামালী, স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদসহ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারী।

অনুষ্ঠানে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে স্পেনের রাজা ফিলিপে ষষ্ঠ এর প্রদত্ত শুভেচ্ছা বার্তাটি বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিসকো দে আসিস বেনিতেজ সালাস এর পাঠকরা ভিডিও দেখানো হয়। পাশাপাশি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হয়।

প্রসঙ্গত, কোভিড-১৯ এর কারণে দীর্ঘ এক বছর ধরে বাংলাদেশ দূতাবাসের কোন অনুষ্ঠানে স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করতে পারেননি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ দূতাবাস আজ সীমিত সংখ্যক স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানায়। স্পেন সরকার কর্তৃক প্রদত্ত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে দিবসটি উদযাপন করা হয়।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন