শুক্রবার, ১ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


দুবাইয়ে অনুষ্ঠিত হলো ‘মুজিব থেকে বঙ্গবন্ধু’



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দুবাইয়ে সাংস্কৃতিক সন্ধ্যা ‘মুজিব থেকে বঙ্গবন্ধু’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যাটি অনুষ্ঠিত হয়। একই অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধু’ নামে একটি ম্যাগাজিনের মোড়কও উন্মোচন করা হয়। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করেন।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, জাতির পিতার অমরত্ব সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। বিশেষ করে প্রবাস প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে পৌঁছে দিতে হবে। তুলে ধরতে হবে বঙ্গবন্ধুর অন্তর্ভূক্তিমূলক সমাজ ব্যবস্থার কথা। বঙ্গবন্ধু সামাজিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক মুক্তি চেয়েছেন। তার নেতৃত্বে ’৭১ এর স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে এই তিনটিই আমরা পেয়েছি।

অনুষ্ঠানের প্রথম পর্বে দূতাবাস কর্মকর্তা মোজাফফর হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান ও কনস্যুলেটের ডেপুটি কনসাল জেনারেল মো. সাহেদুল ইসলাম।

দ্বিতীয় পর্বে মামুন রেজা ও আরিফা নুসরাতের পরিচালনা এবং কাজী গুলশান আরার নির্দেশনায় সাংস্কৃতিক পর্বে অংশগ্রহণ করে একঝাঁক প্রবাসী শিল্পী। তারা বঙ্গবন্ধুর জীবনী পাঠ, গান, কবিতা আবৃত্তি ও পুঁথি পাঠ করেন। এ ছাড়া তৃতীয় পর্বে একক সঙ্গীত পরিবেশন করেন দেশ থেকে আগত শিল্পী মুনিয়া মুন।

অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে কনস্যুলেটের পরিবারের সদস্যরা, কমিউনিটি ও সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন