শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সৌদী আরবের হজ্ব এবং উমরা মন্ত্রণালয় হজ্ব ১৪৪২ প্রটোকল ঘোষণা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এবছর করোনা ভাইরাসের কারনে হজ্বে শুধুমাত্র ১৮ থেকে ৬০ বছর বয়েসী মানুষেরা অংশ নিতে পারবেন। ১৮ বছরের নিচে এবং ৬০ বছরের উপরে কেউ অংশ নিতে পারবেন না।
হজ্বে অংশগ্রহণকারীরা সৌদীআরবে অবতরণের কমপক্ষে ১ সপ্তাহ আগে করোনা ভ্যাক্সিন দ্বিতীয় ডোজ গ্রহণ করতে হবে।
সৌদীআরবে অবতরণের ৭২ ঘন্টা আগে করা কোভিড ১৯ পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট সাথে রাখতে হবে।
সৌদীআরবে আসার পর ৭২ ঘন্টা কোয়ারেন্টিনে থাকতে হবে। এখানে আবারো পিসিআর টেস্ট হবে এবং নেগেটিভ রিপোর্ট আসার পর কোয়ারেন্টিন সমাপ্ত হবে।
হজ্ব ১৪৪২ হিজরী উপলক্ষে স্বাস্থ্য প্রটোকল প্লান অনুযায়ী সকল হাজী সাহেবান এবং হজ্বের কর্মীরা আলাদা ব্যাজ পরিধান করবেন এবং প্রত্যেকে অবস্থানের ক্ষেত্রে একে অন্যের মধ্যখানে অন্তত দেড় মিটার দূরত্ব রাখতে হবে।
সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী
প্রতিটি গ্রুপ হবে ১০০ জনের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন