রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সৌদী আরবের হজ্ব এবং উমরা মন্ত্রণালয় হজ্ব ১৪৪২ প্রটোকল ঘোষণা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এবছর করোনা ভাইরাসের কারনে হজ্বে শুধুমাত্র ১৮ থেকে ৬০ বছর বয়েসী মানুষেরা অংশ নিতে পারবেন। ১৮ বছরের নিচে এবং ৬০ বছরের উপরে কেউ অংশ নিতে পারবেন না।
হজ্বে অংশগ্রহণকারীরা সৌদীআরবে অবতরণের কমপক্ষে ১ সপ্তাহ আগে করোনা ভ্যাক্সিন দ্বিতীয় ডোজ গ্রহণ করতে হবে।
সৌদীআরবে অবতরণের ৭২ ঘন্টা আগে করা কোভিড ১৯ পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট সাথে রাখতে হবে।
সৌদীআরবে আসার পর ৭২ ঘন্টা কোয়ারেন্টিনে থাকতে হবে। এখানে আবারো পিসিআর টেস্ট হবে এবং নেগেটিভ রিপোর্ট আসার পর কোয়ারেন্টিন সমাপ্ত হবে।
হজ্ব ১৪৪২ হিজরী উপলক্ষে স্বাস্থ্য প্রটোকল প্লান অনুযায়ী সকল হাজী সাহেবান এবং হজ্বের কর্মীরা আলাদা ব্যাজ পরিধান করবেন এবং প্রত্যেকে অবস্থানের ক্ষেত্রে একে অন্যের মধ্যখানে অন্তত দেড় মিটার দূরত্ব রাখতে হবে।
সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী
প্রতিটি গ্রুপ হবে ১০০ জনের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন