সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১  বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সরকারি নির্দেশনা অনুসারে, সামাজিক দূরত্ব বজায় রেখে ও করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে।

সকাল সাড়ে নয়টায় উদ্বোধনী পর্ব ও সমাপনী পর্ব শিরোনামে দু’পর্বে সাজানো দিনের কর্মসূচির শুভ উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মো: কবির খান।

এসময় উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, বাংলার অবিসংবাদিত নেতা, স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশু-কিশোরদের অত্যন্ত স্নেহ করতেন। তাই তার জন্মদিনকেই জাতীয় শিশু দিবস হিসেবে আমরা পালন করি। আমাদের শিক্ষার্থীরা যদি জাতির জনকের আদর্শে উজ্জীবিত হয়ে তাদের জীবন গড়তে পারে তবেই তাঁর প্রতি যথার্থ শ্রদ্ধা জানানো হবে এবং এই দিবস উদযাপন সার্থক হবে।

এরপর প্রধান শিক্ষক  মো: কবির খান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গিত দেয়াল পত্রিকা “চিরঞ্জীব শেখ মুজিব” এর পর্দা উন্মোচন করেন। দেয়ালিকা সম্পাদনা পরিষদ উপকমিটির আহ্বায়ক সহকারী শিক্ষক জনাব হরিধন সূত্রধরের পরিকল্পনা ও পরিচালনায় দেয়ালিকা উন্মোচন পর্ব সমাপ্ত হয়।

তারপর শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর মধ্যে উল্লেখযোগ্য ছিল চিত্রাংকন, বিতর্ক, কবিতা আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতা। চিত্রাংকন প্রতিযোগিতা পরিচালনা করেন চিত্রাংকন উপকমিটির আহ্বায়ক সহকারী শিক্ষক জনাব বাদল চন্দ্র বর্মন। বিতর্ক প্রতিযোগিতা পরিচালনা করেন বিতর্ক উপকমিটির আহ্বায়ক সহকারী শিক্ষক  মো: এমদাদুল ইসলাম। কবিতা আবৃত্তি প্রতিযোগিতা পরিচালনা করেন কবিতা আবৃত্তি উপকমিটির আহ্বায়ক সহকারী শিক্ষক জনাব জয়নাল আবেদীন খান। কুইজ প্রতিযোগিতা পরিচালনা করেন কুইজ উপকমিটির আহ্বায়ক সহকারী শিক্ষক জনাব কাজল মালাকার। উদ্বোধনী পর্বের উপস্থাপনায় ছিলেন সহকারী শিক্ষক  মো: এমদাদুল ইসলাম ও মিজ মণি রায়।

পরে আলোচনা  সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপকমিটির আহ্বায়ক সহকারী শিক্ষক মিজ ফৌজিয়া আক্তারের গ্রন্থনা ও পরিচালনায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায়  এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

শুরুতেই দশম শ্রেণির শিক্ষার্থী প্রীতম সূত্রধর পরিবেশন করে মুজিব বর্ষের থিম সঙ্গীত “তুমি বাংলার ধ্রুবতারা তুমি হৃদয়ের বাতিঘর, আকাশে বাতাসে বজ্রকন্ঠ তোমার কন্ঠস্বর, তোমার স্বপ্নে পথ চলি আজো চেতনায় মহিয়ান, মুজিব তোমার অমিত সাহসে জেগে আছে কোটি প্রাণ।” এ পর্বের উপস্থাপনায় ছিল ৯ম-খ-দিবা শাখার শিক্ষার্থী মুগ্ধ মৈনাক সরকার।

সমাপনী পর্বের শুরুতেই সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক  মো: কবির খান। সভাপতির বক্তব্যে তিনি বলেন, বাঙালির অধিকারের প্রশ্নে বঙ্গবন্ধু কখনো আপোস করেননি। সত্যের প্রতি, ন্যায়ের প্রতি চিরদিন অটল অবিচল থেকেছেন। তাঁর সংগ্রামী জীবন থেকে শিক্ষা নিয়ে আমাদের শিক্ষার্থীরাও ত্যাগ-তিতিক্ষা-ধৈর্য-অবিচলতা-সাহসিকতা-সহমর্মীতা-সততা-নৈতিকতা-নেতৃত্বের গুণাবলী ইত্যাদি অর্জন করে দেশ সেবায় ব্রতী হবে। তাহলেই আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সক্ষম হব।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপন কমিটির আহ্বায়ক সহকারী শিক্ষক  বিপ্লব নন্দী, দিবা শাখার সহকারী প্রধান শিক্ষক  শিলা সাহা এবং প্রভাতি শাখার সহকারী প্রধান শিক্ষক  সালমা নূরুননাহার।

 

এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদ বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে এবং করোনা অতিমারী থেকে মুক্তি ও একইসাথে দেশ ও দশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন সহকারী শিক্ষক জ মো: হুমায়ুন কবির।

পরে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।সহকারী শিক্ষক  মো: মোস্তফা মামুন এর পরিকল্পনা ও ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের মধ্যে মিষ্টি বিতরণের মধ্য দিয়ে  দিবসের কর্মসূচির সমাপ্তি ঘটে।

 

 

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন