রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


রাজনীতির রাজমুকুট কে রাজনীতির পণ্য বানানো উচিৎ নয়



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যিনি বাংলার টেকনাফ থেকে তেতুলিয়া আর গোপালগঞ্জ থেকে সুনামগঞ্জ ছুটে বেড়িয়ে বাঙালির কাছে পৌঁছে দেন পরাধীনতার শিকল ভাঙার মন্ত্র। সে মন্ত্রে বলীয়ান হয়ে স্বাধীন দেশে পরিণত হওয়ার পাশাপাশি আজ বাংলাদেশ পরিণত হয়েছে বিশ্বের অন্যতম সম্ভাবনাময় দেশে। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজ জন্মদিন।

১৯২০ সালের আজকের এই দিনে গোপালগঞ্জ জেলার মধুমতীর তীরে টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে শেখ লুতফুর রহমান ও সায়েরা খাতুনের কোলে জন্ম নেওয়া খোকা, মুজিবুর থেকে শেখ মুজিব,শেখ মুজিব থেকে বঙ্গসার্দুল, বঙ্গসার্দুল থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির জনক হওয়ার দীর্ঘ পথ পরিক্রমায় গণতন্ত্র, স্বাধিকার, স্বাধীনতার যে শিক্ষা আমাদের দিয়ে গেছেন,আজকের বাস্তবতায় আমাদের প্রত্যেকের বিবেক কে প্রশ্ন করা উচিৎ আমরা কী তার নির্দেশিত পথে চলছি?

মানুষের মত প্রকাশের অধিকার আর দূঃখী মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্য কে জীবনের ব্রত করে নেওয়া বঙ্গবন্ধুর কন্যা সংসদ নেত্রী, প্রধানমন্ত্রী,জননেত্রী শেখ হাসিনার সামনে আজ কঠিন চ্যালেঞ্জ।তিনি মহান সংসদে দাঁড়িয়ে জাতীয় ঐক্যের আহবান জানিয়েছেন। আজ তাই দেখার বিষয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে ত্যাগের মহিমায় সকল দল ও মতের অংশগ্রহনে মুক্তি সংগ্রামের চেতনার বাংলাদেশ বিনির্মানে তার পদক্ষেপ কি?

জর্জওয়াশিংটন,মাওসেতুং,মহামতি লেনিন, মহাত্মা গান্ধী,কায়েদে আজম মোহাম্মদ আলি জিন্নাহ, ফিদেল কাস্ত্রোরা  প্রত্যেকে স্ব স্ব জাতির যেমন স্থপতি। ঠিক তেমনি ভাবে বাংলাদেশের স্থপতি হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।কাজেই বর্তমান প্রজন্ম সহ সকল রাজনৈতিক দল এবং দেশের জনগণের যেমন তাকে মেনে নেয়া উচিৎ।ঠিক তেমনি ভাবে বর্তমান সরকারকেও বঙ্গবন্ধুকে কেবল দলের মধ্যে সীমাবদ্ধ না রেখে সার্বজনীনভাবে উপস্থাপন করার জন্য যা যা করা  প্রয়োজন- তাই করা উচিৎ। আমি রাজনীতির মুকুট কে রাজনীতির পণ্য না বানানোর আহ্বান জানাচ্ছি।

অবাক লাগে, জন্মদিনের শুভেচ্ছা জানাতে আসা সাংবাদিকের প্রশ্নোত্তরে যিনি বলেছিলেন ‘যেখানে আমার মানুষ দুই বেলা দু মোঠো ভাত পায়না সেখানে আমার জন্মদিন কি আর মৃত্যুদিনই বা কি?’

তবুও একজন বঙ্গবন্ধু প্রেমিক হিসেবে বিশ্বাস করি মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে দুর্নীতি,মাদক সন্ত্রাসমুক্ত ও প্রতিটি পর্যায়ে ন্যায়ের শাসন নিশ্চিত করে জাতীয় ঐক্য গঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ পুনঃনির্মাণের নবযাত্রার এটাই সঠিক সময়।

পরিশেষে তাই,সর্ব কালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, রাজনীতির মহাকবি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে জানাই গভীর শ্রদ্ধাঞ্জলি।

এই শুভ লগ্নে আসুন সবাই মিলে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বনির্ভর বাংলাদেশ বিনির্মানে জনগণের ঐক্য সৃষ্টি করে কার্যকরী ভূমিকা পালন করি এবং করোনা ভাইরাস (কোভিন ১৯) প্রতিরোধে সচেতন হই। কেননা বঙ্গবন্ধু আমাদের ঐক্যবদ্ধ হওয়ার যে দীক্ষা দিয়ে গেছেন, তা থেকে শিক্ষা নিয়ে যেকোনো দুর্যোগ বা মহামারী সম্মিলিত ভাবে মোকাবেলা করা ইনশাআল্লাহ আমাদের জন্য কোনো বিষয় নয়।পরিশেষে দেশে ও প্রবাসে অবস্থানরত প্রত্যেক বাঙালির সুস্থতা,সুন্দর জীবন, সুস্বাস্থ্য,দোয়া ও সহযোগিতা  কামনা করছি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

সুলতান মোহাম্মদ মনসুর আহমদ : জাতীয় সংসদ সদস্য(মৌলভীবাজার ২), ডাকসুর সাবেক ভিপি,ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক।

 

 

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

"এই বিভাগে প্রকাশিত মতামত ও লেখার দায় লেখকের একান্তই নিজস্ব " -সম্পাদক