শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «   ফুটবলার আঁখির বাবার সঙ্গে অসদাচরণ, দুই পুলিশ ক্লোজড  » «   গোলাম কিবরিয়া  : সংগ্রামেই যিনি সাফল্যের উচ্চশিখরে  » «   ফুডেক্স সৌদি মেলায় বাংলাদেশি খাদ্য পন্য নিয়ে চার বৃহৎ কোম্পানি  » «   দশ বছর পর রোমে ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  » «   বিশ্বনেতারা রানির শেষকৃত্য অনুষ্ঠানে যাবেন বাসে চড়ে  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ভারতে কুরআনের ২৬ আয়াত বাতিল করতে রিট : ওয়াসিম রিজভিকে গ্রেফতারের দাবি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ভারতে পবিত্র কুরআনের ২৬টি আয়াত বাতিলের আবেদন জানিয়ে দেশটির সুপ্রিমকোর্টে একটি রিট দায়ের করছেন উত্তরপ্রদেশের শিয়া কেন্দ্রীয় ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভী। খবর টাইমস অব ইন্ডিয়ার।

ওই রিট দায়েরের পরদিনই মুম্বাইভিত্তিক রাজা একাডেমি এটি বাতিলের জন্য সর্বোচ্চ আদালতে পাল্টা রিট দায়ের করেছে। ধর্মপ্রাণ মুসল্লিদের অনুভূতিতে আঘাত হানার ঘটনায় ওয়াসিম রিজভীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে আদালতের কাছে আবেদন জানানো হয়েছে।

ওয়াসিম রিজভি তার দায়ের করা পিটিশনে বলেছেন, কুরআনের ২৬টি আয়াত পরবর্তীতে তিন খলিফা আবু বকর (রা.), উমর (রা.) এবং উসমান (রা.) সংযোজন করেছিলেন। তার দাবি এই আয়াতগুলো সহিংসতা উস্কে দিচ্ছে এবং মানুষকে জিহাদে উদ্বুদ্ধ করছে। তাই এই আয়াতগুলো বাতিল করার দাবি জানিয়েছেন তিনি।

ওয়াসিম রিজভির এমন পদক্ষেপের নিন্দা জানিয়েছে অল ইন্ডিয়া শিয়া পার্সোনাল ল’ বোর্ড এবং অন্যান্য মুসলিম সংগঠন। একই সঙ্গে রিজভির করা এই পিটিশন বাতিলের আবেদন জানানো হয়েছে।

এদিকে, এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিতর্কিত ওয়াসিম রিজভিকে গ্রেফতারের দাবি জানিয়েছেন ভারতের শিয়া এবং সুন্নি নেতারা। পবিত্র কুরআন আল্লাহর বাণী। এ নিয়ে এখন পর্যন্ত কেউ কোনো দ্বিমত বা এর সত্যতা নিয়ে প্রশ্ন তুলতে পারেনি। এখন পর্যন্ত আর কোনো শিয়ার পক্ষ থেকেও কুরআন নিয়ে এ ধরনের কোনো মন্তব্য আসেনি।

ভারতের মজলিস-এ-উলেমা-এ-হিন্দ এর সাধারণ সম্পাদক মাওলানা কালবে জাওয়াদ বলেছেন, রিজভী মুসলিমবিরোধী এজেন্টের সদস্য। তাকে গ্রেফতার করা উচিত। তা নাহলে এটা পরিস্কার যে সরকার দাঙ্গা চাচ্ছে। রিজভী না শিয়া না মুসলিম। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন