শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


রাজনগরের বর্ষিয়ান রাজনীতিবিদ আছকির খান আর নেই
বঙ্গবন্ধুর কাছে থেকে দায়িত্বপ্রাপ্ত হয়ে টানা ৩৪ বছর সাধারণ সম্পাদক ছিলেন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ষাটের দশকের মৌলভীবাজার জেলার অন্যতম ছাত্রলীগ নেতা , বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর,বীর মুক্তিযোদ্ধা, রাজনগর উপজেলার সাবেক চেয়ারম্যান ও প্রবীন আওয়ামীলীগ নেতা আছকির খান আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বর্ষীয়ান এই রাজনীতিবিদের বাড়ি রাজনগর উপজেলার কর্নিগ্রামে।

২৬ ফেব্রুয়ারি শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯:৪০ মিনিটে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন।মৃত্যৃকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

মরহুম আছকির খান বঙ্গবন্ধুর অত্যন্ত স্নেহভাজন ছিলেন। ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ অধ্যায় ৬৬-৬৯-৭০ এর বঙ্গবন্ধুর রাজনৈতিক  বার্তা তৃণমূলে ছড়িয়ে দিতে তিনি নিজ জেলায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

৭১-এ  হাওর, পাহাড় আর সমতলের  জনপদ থেকে মুক্তিযোদ্ধা রিক্রুটমেন্ট সহ  মুক্তিযুদ্ধে সক্রিয় অংশ গ্রহন করেন।  যুদ্ধাবস্থায় তাঁর পাশে বোমা বিস্ফোরণের ফলে তাঁর একটি কান দূর্বল হয়ে যায়।

মরহুম আছকির খান বঙ্গবন্ধুর কাছে থেকে সরাসরি ৭৪ সালে রাজনগর উপজেলা আওয়ামীলীগের দায়িত্ব প্রাপ্ত হন । তখন তার বয়স ছিল ২৫ বছর। এরপর থেকে টানা ৩৪ বছর তিনি উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করেন।২০২০ সালের উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের মাধ্যমে তিনি দায়িত্ব থেকে অব্যাহতি নেন।

বিশিষ্ট এই রাজনীতিবিদ ৭৫ সালের ১৫ই আগস্টের বঙ্গবন্ধু হত্যার পর সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে গ্রেফতার হন এবং অক্টোবরের ২৭ তারিখ মুক্ত হন।

৩রা নভেম্বর জেল হত্যাকান্ডের পর মৌলভীবাজার সদরে গায়েবানা জানাজার  মধ্য দিয়ে তাৎক্ষণিক প্রতিবাদের হাতেগোনা উপস্থিতিদের একজন ছিলেন এই মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ। এছাড়াও  স্বৈরাচার বিরোধী উত্তাল ৮৮ সালেও গ্রেপ্তার সহ অসংখ্য রাজনৈতিক জুলুম- নিপীড়নের মধ্যেও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তৃণমূল মানুষের জন্য আমৃত্যু কাজ করেছেন।

২৯ ফেব্রুয়ারি শনিবার বিকাল তিনটায় রাস্ট্রিয় মর্যাদায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দফন করা হবে বলে জানিয়েছেন তার ছেলে  যুক্তরাজ্য ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জাকির আখতারুজ্জামান।

সদালাপী, হাস্যজ্জল, সৎ ও অত্যন্ত বিনয়ী আছকির খানের মৃত্যু‌তে রাজনগর উপজেলায় শো‌কের ছায়া নে‌মে এ‌সে‌ছে।তিনি সাবেক সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী এমপির ঘনিষ্ঠ সহচর ছিলেন ।

মৃত্যুকালে তিনি  স্ত্রী, ৫ ছেলে ও ১ মেয়ে, নাতী-নাতনী সহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

৫২বাংলার নিয়মিত লেখক  ও অনলাইন এ্যাক্টিভিস্ট,যুক্তরাজ্যবাসী জাকির আখতারুজ্জামান এর পিতা বর্ষীয়ান রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা আছকির খান এর মৃত্যুতে ৫২বাংলা পরিবার গভীর শোক প্রকাশ করেছে। আল্লাহর কাছে মরহুমের পরকালীন শান্তি কামনা ও তাঁর শোক সন্তপ্ত পরিবারকে  শোক সইবার শক্তি দানের প্রার্থনা করছে এবং পরিবারের সকলের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন