শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


গোলাম কিবরিয়া সম্মাননা গ্রন্থ ‘উৎসারিত আলো’র প্রকাশনা অনুষ্ঠান বৃহস্পতিবার
আয়োজক পঞ্চখণ্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড-সিলেটের সাবেক চেয়ারম্যান,শিক্ষাবিদ, বিশিষ্ট সংস্কৃতি সংগঠক ,বিশেষ করে সিলেট বিয়ানীবাজার অঞ্চলের শিল্প-সংস্কৃতি, রাজনীতি জগতের অন্যতম অগ্রণী ব্যক্তিত্ব অধ্যাপক এ কে এম গোলাম কিবরিয়াকে নিয়ে প্রকাশিত হয়েছে সম্মাননা গ্রন্থ ‘উৎসারিত আলো’।

সাংবাদিক ও গবেষক আজিজুল পারভেজ সম্পাদিত এ গ্রন্থের আনুষ্ঠানিক প্রকাশনা আগামী ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার, বিকেল ২ টায় বিয়ানীবাজার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে।

পঞ্চখণ্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরির উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ,সিলেটের উপাচার্য অধ্যাপক ড. ইলিয়াস উদ্দীন বিশ্বাস।

বিশেষ অতিথি থাকবেন, মদন মোহন কলেজ-সিলেটের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ, বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ ও সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পঞ্চখণ্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসুমী মাহবুব।

অধ্যাপক এ কে এম গোলাম কিবরিয়ার বাড়ি বিয়ানীবাজার উপজেলার ছোটদেশ গ্রামে। ১৯৫৯ সালের ৮ ফেব্রুয়ারি জন্ম নেয়া অধ্যাপক এ কে এম গোলাম কিবরিয়ার বাবা মো. ইছহাক আলী তাপাদার, মা মোসাম্মৎ হালিমা বেগম।

সংস্কৃতি মনস্ক পরিবারে শিশু বেলায় বাবার হাত ধরে গ্রামের মঞ্চ নাটকে অভিনয়ের মাধ্যমে মৌলিক ও সৃজনশীল জগতে পা রাখা অধ্যাপক গোলাম কিবরিয়া ধারাবাহিকভাবে শিক্ষা,রাজনীতি, কর্মজীবন এবং শিল্প সংস্কৃতিতে হয়ে উঠেন একজন অগ্রগণ্য অনুকরণীয় ব্যক্তিত্ব।

সিলেট সরকারী মহিলা কলেজে ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন করে একই সালের  ৮ ফেব্রুয়ারি  সরকারী চাকুরি থেকে অবসর গ্রহন করেন।

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত অধ্যাপক এ কে এম গোলাম কিবরিয়ার বর্তমানে ভারতে একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তিনি বিয়ানীবাজারে ঐতিহ্যবাহী পঞ্চখণ্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরির সাবেক সাধারণ সম্পাদক হিসাবে দীর্ঘদিন সুনামে দায়িত্ব পালন করেছেন। অসংখ্য তরুণদের  সৃজনশীল ও বই এর পাঠক মনস্ক করতে তাঁর উজ্জ্বল অবদান রয়েছে।

তাঁর অসংখ্য স্মৃতিমাখা প্রতিষ্ঠান কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে সকলের প্রানজ উপস্থিতি কামনা করেছেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক সাহেদ আহমদ।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন