শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ইসহাক কাজল: ‘নও ছবি, নও তুমি ছবি’
পর্ব : দুই



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বীর মুক্তিযোদ্ধা, বাম রাজনীতিবিদ, লেখক ও সাংবাদিক ইসহাক কাজল  বাংলাদেশ এবং যুক্তরাজ্যে বাংলাদেশী কমিউনিটিতে একটি উজ্জ্বল নাম।

আশির দশকের এই সাংবাদিক ও লেখক এর প্রকাশিত বই ১৬টি। ২০১৩ সালে প্রবাসে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পান যুক্তরাজ্যবাসী লেখক ও সাংবাদিক ইসহাক কাজল।যুক্তরাজ্যের প্রাচীনতম সাপ্তাহিক জনমতের পলিটিকাল এডিটর হিসাবে তিনি  দীর্ঘ দিন কাজ করেছেন।

ভালো মনের বিশিষ্ট মানুষটির  জন্ম ১৯৪৮ সালের ২৮ ফেব্রুয়ারি মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের ব্রাহ্মণঊষার গ্রামে। পিতা মোহাম্মদ আমজদ উল্লাহ ও মা সায়রা বিবি।  ইসহাক কাজল চার সন্তান ( তিন মেয়ে ও এক ছেলে) এর জনক।

তিনি ব্যক্তিগত জীবনে খুব বিনয়ী  এবং  বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধের আদর্শিক চিন্তায় খুব স্বচ্ছ এবং স্পষ্টবাদি ছিলেন। ইস্ট লন্ডনের সামাজিক সাংস্কৃতিক সভা সেমিনার উৎসবে তার স্বপ্রাণ উপস্থিতি  সকলকে প্রাণীত করতো।

১০ ফেব্রুয়ারী  সোমবার লন্ডনের স্থানীয় সময় সাড়ে ৫টায়  লন্ডনের কুইন্স হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

প্রয়াত ইসহাক কাজলের স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে ৫২বাংলা টিভির  নিবেদন-

ইসহাক কাজল: ‘নও ছবি, নও তুমি ছবি’

পর্ব: দুই

সম্পাদনা  আনোয়ারুল ইসলাম অভি ,

ভিডিও সম্পাদনা  শাব্বির আহমেদ পরাগ।

 

 

গুণী ইসহাক কাজল কে ৫২বাংলা টিভি তাদের বর্ষপুর্তি অনুষ্ঠানে -‘৫২বাংলা লাইফ টাইমি এচিভম্যান্ট এওয়ার্ড-২০১৯’ প্রদান করে।

 

 

 

আরও দেখুন:

ইসহাক কাজল: ‘নও ছবি, নও তুমি ছবি’

পর্ব: দুই


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন