শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


অসম সরকার কর্তৃক লেখক সংবর্ধনা পাচ্ছেন কবি মুজিব স্বদেশি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

অসম সরকারের ভাষা গৌরব প্রকল্পের অন্তর্গত ‘লেখক সংবর্ধনা’র জন্য নির্বাচিত হয়েছেন করিমগঞ্জের স্বনামধন্য লেখক, সাংবাদিক, গবেষক, কবি মুজিব স্বদেশি। বাংলা ভাষা ও সাহিত্যে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ সোমবার বিকেল সাড়ে তিনটায় গুয়াহাটির শংকরদেব কলাক্ষেত্র অডিটোরিয়ামে তাঁকে রাজ্য সরকার সংবর্ধনা প্রদান করবে।

মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল, শিক্ষা, স্বাস্থ্য, অর্থ ও পূর্তমন্ত্রী ড. হিমন্তবিশ্ব শর্মাসহ অন্যান্য মন্ত্রী ও উচ্চপদস্থ আধিকারিকরাও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, মুজিব স্বদেশির একাধিক গ্রন্থ বিশ্বের বিভিন্ন দেশে সমাদৃত হয়েছে। তন্মধ্যে, বাংলা সাহিত্যে বঙ্গভঙ্গ ও দেশভাগ, বাংলা যে দেশে রাষ্ট্রভাষা, নদী তুমি কথা কও, বরাক উপত্যকার বাংলা ভাষা আন্দোলনের ইতিহাস (যৌথভাবে সম্পাদিত) উল্লেখযোগ্য। তা ছাড়াও, দেশবিদেশের বিভিন্ন সংকলনে তাঁর কবিতা, প্রবন্ধ, গবেষণামূলক রচনা নিয়মিত প্রকাশিত হচ্ছে। লন্ডনভিত্তিক সংবাদমাধ্যম বায়ান্ন বাংলা ডট কম-এর তিনি আসাম প্রতিনিধি ও দৈনিক নববার্তা প্রসঙ্গ পত্রিকার প্রকাশক ছাড়াও স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান স্বপ্নিল বহুমুখী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। উক্ত অনুষ্ঠানে অসমের বিভিন্ন ভাষার নির্বাচিত লেখকদেরও সংবর্ধনা প্রদান করা হবে। প্রত্যেকজন লেখককে নগদ পঞ্চাশ হাজার টাকা,    প্রশংসাপত্র ও উপহার সামগ্রী দিয়ে সম্মানিত করা হবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন