বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ফরাসী রাষ্ট্রপতি ম্যাক্রোঁ লেবাননে সফরকে স্বাগত জানিয়েছেন লেবাননের রাষ্ট্রপতি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

তৃতীয়বারের মতো লেবাননে আসবেন ফরাসী প্রেসিডেন্ট এম মানুয়েল ম্যাক্রোঁ। শুক্রবার (২৯ জানুয়ারি) সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা জানান।

আল আরাবিয়া টিভির খবরে জানা যায়, বর্তমান পরিস্থিতি সমাধানের লক্ষে তিনি ফের লেবাননে আসবেন।

ম্যাক্রোঁ বলেন, ফরাসী পরিকল্পনাই লেবাননের সংকট সমাধানের একমাত্র পথ এবং তিনি লেবাননের সরকার গঠনে যথাসাধ্য ভুমিকা রাখবেন। লেবাননের অচল অবস্থা থেকে উদ্ধারে তিনি আন্তর্জাতিক প্রচেষ্টায় নেতৃত্ব দিচ্ছেন।

তিনি আরো বলেন, ১৯৭৫-৯০ সালের গৃহযুদ্ধের সময়কাল থেকেও লেবানন এখন গভীর সংকটে সম্মুখীনে পড়েছে।

এমমানুয়েল ম্যাক্রোঁ গত আগষ্টে বৈরুত বন্দরে বিস্ফোরণের পর দুইবার লেবানন আসেন। গত ডিসেম্বরে তার তৃতীয়বারের মতো লেবানন আসার কথা থাকলেও করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় তিনি তার সফর বাতিল করেন।

বৈরুত বন্দরে বিশাল বিস্ফোরণের পর তৎকালিন প্রধানমন্ত্রী পদত্যাগ করেন,এরপর নানান নাটকীয়তায় নতুন প্রধানমন্ত্রী গঠন ও পদত্যাগ চলে দেশটিতে। অবশেষে প্রধানমন্ত্রী হিসাবে মনোনীত হন সাদ আল হারিরি। কিন্তু রাজনৈতিক দ্বন্দ্বে প্রধানমন্ত্রী মনোনীত করা হলেও সাদ আল হারিরি আজও সরকার গঠন করতে পারেননি। অন্যদিকে বিভিন্ন সময়ে মন্ত্রী পরিষদের সবাই দুর্নীতিবাজ বলে পদত্যাগের দাবীতে বিক্ষোভ আন্দোলন করে লেবাননের জনগণ।

লেবাননে একটি দুর্নীতিমুক্ত শক্তিশালী সরকার দরকার মনে করেন ম্যাক্রোঁ। যে সরকার ফরাসী রোডম্যাপ বাস্তবায়নে ও দেশের অর্থনীতি পুনরুদ্ধারে কাজ করবে।

রাষ্ট্রপতি জেনারেল মিশেল আউন আজ শনিবার (৩০ জানুয়ারী) বিকেলে ফরাসী রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁ এর একটি ফোন কল পেয়েছিলেন বলে জানা যায়। সে সময়ে তাঁরা বর্তমান পরিস্থিতি এবং আসন্ন সরকার গঠনে নিয়ে আলোচনা করেছেন। রাষ্ট্রপতি ম্যাক্রোঁকে তার অবস্থানের জন্য, লেবাননের সমর্থন এবং লেবানন-ফরাসী সম্পর্ক সকল ক্ষেত্রে জোরদার এবং বিকাশের জন্য তার উত্সাহের সমর্থনের ধন্যবাদ জানান। বিশেষত সরকারী ইস্যু সম্পর্কিত ফরাসি রাষ্ট্রপতির উদ্যোগকে লক্ষ্য করে এবং আবারও রাষ্ট্রপতি ম্যাক্রোঁ এর লেবাননে সফরকে স্বাগত জানিয়েছেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন