শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ফরাসী রাষ্ট্রপতি ম্যাক্রোঁ লেবাননে সফরকে স্বাগত জানিয়েছেন লেবাননের রাষ্ট্রপতি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

তৃতীয়বারের মতো লেবাননে আসবেন ফরাসী প্রেসিডেন্ট এম মানুয়েল ম্যাক্রোঁ। শুক্রবার (২৯ জানুয়ারি) সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা জানান।

আল আরাবিয়া টিভির খবরে জানা যায়, বর্তমান পরিস্থিতি সমাধানের লক্ষে তিনি ফের লেবাননে আসবেন।

ম্যাক্রোঁ বলেন, ফরাসী পরিকল্পনাই লেবাননের সংকট সমাধানের একমাত্র পথ এবং তিনি লেবাননের সরকার গঠনে যথাসাধ্য ভুমিকা রাখবেন। লেবাননের অচল অবস্থা থেকে উদ্ধারে তিনি আন্তর্জাতিক প্রচেষ্টায় নেতৃত্ব দিচ্ছেন।

তিনি আরো বলেন, ১৯৭৫-৯০ সালের গৃহযুদ্ধের সময়কাল থেকেও লেবানন এখন গভীর সংকটে সম্মুখীনে পড়েছে।

এমমানুয়েল ম্যাক্রোঁ গত আগষ্টে বৈরুত বন্দরে বিস্ফোরণের পর দুইবার লেবানন আসেন। গত ডিসেম্বরে তার তৃতীয়বারের মতো লেবানন আসার কথা থাকলেও করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় তিনি তার সফর বাতিল করেন।

বৈরুত বন্দরে বিশাল বিস্ফোরণের পর তৎকালিন প্রধানমন্ত্রী পদত্যাগ করেন,এরপর নানান নাটকীয়তায় নতুন প্রধানমন্ত্রী গঠন ও পদত্যাগ চলে দেশটিতে। অবশেষে প্রধানমন্ত্রী হিসাবে মনোনীত হন সাদ আল হারিরি। কিন্তু রাজনৈতিক দ্বন্দ্বে প্রধানমন্ত্রী মনোনীত করা হলেও সাদ আল হারিরি আজও সরকার গঠন করতে পারেননি। অন্যদিকে বিভিন্ন সময়ে মন্ত্রী পরিষদের সবাই দুর্নীতিবাজ বলে পদত্যাগের দাবীতে বিক্ষোভ আন্দোলন করে লেবাননের জনগণ।

লেবাননে একটি দুর্নীতিমুক্ত শক্তিশালী সরকার দরকার মনে করেন ম্যাক্রোঁ। যে সরকার ফরাসী রোডম্যাপ বাস্তবায়নে ও দেশের অর্থনীতি পুনরুদ্ধারে কাজ করবে।

রাষ্ট্রপতি জেনারেল মিশেল আউন আজ শনিবার (৩০ জানুয়ারী) বিকেলে ফরাসী রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁ এর একটি ফোন কল পেয়েছিলেন বলে জানা যায়। সে সময়ে তাঁরা বর্তমান পরিস্থিতি এবং আসন্ন সরকার গঠনে নিয়ে আলোচনা করেছেন। রাষ্ট্রপতি ম্যাক্রোঁকে তার অবস্থানের জন্য, লেবাননের সমর্থন এবং লেবানন-ফরাসী সম্পর্ক সকল ক্ষেত্রে জোরদার এবং বিকাশের জন্য তার উত্সাহের সমর্থনের ধন্যবাদ জানান। বিশেষত সরকারী ইস্যু সম্পর্কিত ফরাসি রাষ্ট্রপতির উদ্যোগকে লক্ষ্য করে এবং আবারও রাষ্ট্রপতি ম্যাক্রোঁ এর লেবাননে সফরকে স্বাগত জানিয়েছেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন