শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


 বঙ্গবন্ধু পরিবার ও আওয়ামীলীগ কর্মীদের ভালোবাসায় সিক্ত হলেন সুলতান মাহমুদ শরীফ
৮০তম জন্মদিন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বর্ষিয়ান রাজনীতিবিদ, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ তার ৮০তম জন্মদিনে বঙ্গবন্ধু পরিবার ও আওয়ামীলীগ কর্মীদের ভালোবাসায় সিক্ত হলেন।

২৬ জানুয়ারি ২০২১ রাজনীতিক সুলতান শরীফ পা রাখলেন ৮০ তে। তাঁর ৮০ তম জন্মদিন উপলক্ষে আয়োজন করা হয় ভার্চুয়াল সভা।

ভার্চুয়াল সভার আয়োজক ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক ও তার স্ত্রী সৈয়দা রেখা ফারুক। পুরো আয়োজন জুড়ে ছিল শ্রদ্ধার পরশ। বঙ্গবন্ধু পরিবারের চার সদস্য সুলতান শরীফকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে বাংলাদেশ এবং ইউরোপের অনেক দেশের আওয়ামীলীগের নেতারা ভার্চুয়াল জুম মিটিংয়ে অংশ নেন।

বিকাল ৩টা থেকে শুভেচ্ছা জানাতে একে একে হাজির হন বঙ্গবন্ধুর নাতনী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর  কন্যা, বিশিষ্ট অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল, বঙ্গবন্ধু তনয়া শেখ রেহানার পুত্র সিআরআই-এর ট্রাস্টী রেদওয়ান মুজিব সিদ্দিক ববি, ব্রিটিশ পার্লামেন্টের এমপি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, মাননীয় শেখ রেহানা কন্যা আজমিনা সিদ্দিক রুপন্তী। তাঁরা সুলতান মাহমুদ শরীফকে তার জন্মদিনের শুভেচ্ছা জানান এবং দীর্ঘায়ু কামনা করেন।

এর আগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার পক্ষ থেকে সুলতান শরীফের বাসায় জন্মদিনের কেক, ফুল ও কার্ড পাঠানো হয়। বাংলাদেশ হাইকমিশন যুক্তরাজ্যের পক্ষ থেকেও হাইকমিশনার সাইদা মুনা তাসনিম সুলতান মাহমুদ শরীফের বাসায় কেক ও ফুল পাঠান।

ভার্চুয়াল সভায় সুলতান শরীফের সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন যুক্তরাজ্য ছাত্রলীগের সহ সভাপতি, সাংবাদিক সারওয়ার কবির।

সভায় বক্তব্য রাখেন, প্রখ্যাত সাহিত্যিক, কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী, বাংলাদেশ সরকারের আইন মন্ত্রী এডভোকেট আনিসুল হক,বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু,  প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, সাবেক মন্ত্রী কর্নেল ফারুক খান এমপি, সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক,বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি, তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, ধর্ম সম্পাদক সিরাজুল মোস্তফা, সদস্য নুরুল ইসলাম ঠান্ডু।

অনুষ্ঠানে গাণ পরিবেশন করেন সংগীত শিল্পী হিমাংসু গোস্বামী, শাহনাজ সুলতানা সুমি। সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি জালাল উদ্দিন,অধ্যাপক আবুল হাশেম,সৈয়দ মোজাম্মেল আলী, হরমুজ আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নঈম উদ্দীন রিয়াজ, যুগ্ম সম্পাদক মারুফ চৌধুরী, আনোয়ারুজ্জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ মিয়া,আব্দুল আহাদ চৌধুরী, দপ্তর সম্পাদক শাহ শামীম, আহবাব মিয়া, ওয়েস্ট লন্ডন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান প্রমূখ।

ভার্চুয়াল সভায় দোয়া পরিচালনা করেন মাওলানা নজরুল ইসলাম লতিফি।

বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতিতে সুলতান মাহমুদ শরীফের অবদান অনেক। ২০১১ সাল থেকে তিনি সংগঠনের যুক্তরাজ্য শাখার সভাপতির দায়িত্ব পালন করছেন। ব্রিটেনে বাঙালি কমিউনটির একজন অভিভাবক হিসেবে তাকে সব সময় পাশে পেয়েছে কমিউনিটি। মা–মাটি ও মানুষের জন্য তিনি  জীবন উৎসর্গ করেছেন। বাংলাদেশের শ্রেষ্ঠ অর্জনগুলোর সঙ্গে সুলতান মাহমুদ শরীফ ওতপ্রোতভাবে জড়িত। বিলেতে বাঙালি কমিউনটির প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি একজন দিক নির্দেশক ও কান্ডারি হিসেবে আলোর পথ দেখিয়ে যাচ্ছেন। দেশ ও জাতির প্রতিটি আন্দোলনে নিজেকে নিয়োজিত রেখেছেন।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন