শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


পূর্বাচল-দ্য ইস্টার্ন স্কাই এর কার্যকরী কমিটির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

গত ১৭ জানুয়ারী যুক্তরাজ্যের পূর্বাচল-দ্য ইস্টার্ন স্কাই এর কার্যকরী কমিটির বার্ষিক সাধারণ সভা এক সৌহার্দপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ডক্টর নাজিয়া খানম ওবিই ডিএল। সভায় পরিচিতিপর্ব ও শুভেচ্ছা বিনিময়ের পর ডক্টর নাজিয়া খানম ওবিই ডিএল পূর্বাচলের ফেলে আসা গৌরবময় অতীতের স্মৃতিচারণ করেন। তিনি ১৯৯৭ এ রেডিও রমাদানে একমাসব্যাপী সফল অনুষ্ঠান পরিচালনার মধ্য দিয়ে জন্ম নেয়া পূর্বাচলের নানান দিক তুলে ধরেন। তিনি এই সংগঠন প্রতিষ্ঠার যাদের কঠোর পরিশ্রম আর সহযোগিতার হাত ছিল প্রসারিত তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং পাশাপাশি নতুন সদস্যদের শুভেচ্ছা জানান।

এর পর ডক্টর আনোয়ারুল হক সাধারণ সম্পাদকের প্রতিবেদন পেশ করেন। একইভাবে তিনিও সংক্ষেপে পূর্বাচলের নানা কর্মকাণ্ডের উপরে আলোকপাত করেন। তিনি বলেন পূর্বাচল অন্যান্য সম্প্রদায়কে ও সংগঠনকে সাথে নিয়ে উদযাপন করেছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, বিজয় দিবস, স্বাধীনতা দিবস, রবীন্দ্র নজরুল জয়ন্তী, বিবিসি’র সহায়তায় বাংলাদেশী ও মুসলিম ঐতিহ্য শীর্ষক সপ্তাহব্যাপী প্রদর্শনী, ফ্যাশন শো, কার্নিভালে পালকিতে বর-বধুকে নিয়ে শহর প্রদক্ষিন, শিশু কিশোরদের সাথে নিয়ে হ্যাপী ফিট নাচ প্রদর্শন, লুটন মেলায় অংশগ্রহন সহ ছোট বড় অনেক নাটক ও অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠান। এসব অনুষ্ঠানে স্থানীও এমপি, মেয়র, বাংলাদেশের হাই কমিশনার সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ যেমন বিখ্যাত কলামিস্ট ও একুশের গানের রচয়িতা জনাব আবদুল গাফফার চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে নির্বাচনের মূখ্য আধিকারিক ডক্টর ডেভিড চিজমেন নির্বাচন অনুষ্ঠান পরিচালনা করেন। ডক্টর নাজিয়া খানম ওবিই ডিএল কে সভাপতি ও ডক্টর আনোয়ারুল হককে সাধারণ সম্পাদক করে পূর্বাচল-দ্য ইস্টার্ন স্কাই এর পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠিত হয়। ইউকে এর স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে পূর্বাচল সদস্যদের উপস্থিতিতে ১৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। নিম্নে এই কমিটির সদস্যদের বিবরণ দেয়া হলো।

সভাপতি ডক্টর নাজিয়া খানম ওবিই ডিএল, সহ সভাপতি শাহনাজ সাদ ও মোয়াজজেম হোসেন, সাধারণ সম্পাদক ডক্টর আনোয়ারুল হক, যৌথ সাধারণ সম্পাদক এ হাদি ফয়সাল, কোষাধ্যক্ষ মমিনুর মুরাদ, যৌথ কোষাধ্যক্ষ শাফিনাজ পেইন, সামাজিক ও সাংস্কৃতিক সম্পাদক খান মাজুবা, যৌথ সামাজিক ও সাংস্কৃতিক সম্পাদক সুলতানা ফেরদৌসি, সদস্য বিষয়ক সম্পাদক জিনাত মান্নান, যৌথ সদস্য বিষয়ক সম্পাদক ফারহানা চৌধুরী, প্রচার ও প্রসার সম্পাদক মেহেদি কবির, যৌথ প্রচার ও প্রসার সম্পাদক এম আবদুল মতিন। এছাড়া নির্বাহী সদস্য হিসেবে ফাতেমা ইসলাম, এম আব্দুর রাকিব, শৌকাতুর রহমান শাহিন, এম ফরিদ আহমেদ, তাহির খান ও উর্মিলা আফরোজকে নির্বাচিত করা হয়।

সুন্দরভাবে এই নির্বাচন অনুষ্ঠানটি পরিচালনা করার জন্য পূর্বাচল সদস্যবৃন্দ ডক্টর ডেভিড চিজমেনকে ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানে উপস্থিত নতুন ও পুরনো সব সদস্যই পূর্বাচলের প্রতি তাদের আনুগত্য প্রকাশ করে বক্তব্য দেন। পরিশেষে সংগঠনের সভাপতি ডক্টর নাজিয়া খানম ওবিই ডিএল নব গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে মিটিংয়ের সমাপ্তি ঘোষণা করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন