বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

পূর্বাচল-দ্য ইস্টার্ন স্কাই এর কার্যকরী কমিটির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

গত ১৭ জানুয়ারী যুক্তরাজ্যের পূর্বাচল-দ্য ইস্টার্ন স্কাই এর কার্যকরী কমিটির বার্ষিক সাধারণ সভা এক সৌহার্দপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ডক্টর নাজিয়া খানম ওবিই ডিএল। সভায় পরিচিতিপর্ব ও শুভেচ্ছা বিনিময়ের পর ডক্টর নাজিয়া খানম ওবিই ডিএল পূর্বাচলের ফেলে আসা গৌরবময় অতীতের স্মৃতিচারণ করেন। তিনি ১৯৯৭ এ রেডিও রমাদানে একমাসব্যাপী সফল অনুষ্ঠান পরিচালনার মধ্য দিয়ে জন্ম নেয়া পূর্বাচলের নানান দিক তুলে ধরেন। তিনি এই সংগঠন প্রতিষ্ঠার যাদের কঠোর পরিশ্রম আর সহযোগিতার হাত ছিল প্রসারিত তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং পাশাপাশি নতুন সদস্যদের শুভেচ্ছা জানান।

এর পর ডক্টর আনোয়ারুল হক সাধারণ সম্পাদকের প্রতিবেদন পেশ করেন। একইভাবে তিনিও সংক্ষেপে পূর্বাচলের নানা কর্মকাণ্ডের উপরে আলোকপাত করেন। তিনি বলেন পূর্বাচল অন্যান্য সম্প্রদায়কে ও সংগঠনকে সাথে নিয়ে উদযাপন করেছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, বিজয় দিবস, স্বাধীনতা দিবস, রবীন্দ্র নজরুল জয়ন্তী, বিবিসি’র সহায়তায় বাংলাদেশী ও মুসলিম ঐতিহ্য শীর্ষক সপ্তাহব্যাপী প্রদর্শনী, ফ্যাশন শো, কার্নিভালে পালকিতে বর-বধুকে নিয়ে শহর প্রদক্ষিন, শিশু কিশোরদের সাথে নিয়ে হ্যাপী ফিট নাচ প্রদর্শন, লুটন মেলায় অংশগ্রহন সহ ছোট বড় অনেক নাটক ও অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠান। এসব অনুষ্ঠানে স্থানীও এমপি, মেয়র, বাংলাদেশের হাই কমিশনার সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ যেমন বিখ্যাত কলামিস্ট ও একুশের গানের রচয়িতা জনাব আবদুল গাফফার চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে নির্বাচনের মূখ্য আধিকারিক ডক্টর ডেভিড চিজমেন নির্বাচন অনুষ্ঠান পরিচালনা করেন। ডক্টর নাজিয়া খানম ওবিই ডিএল কে সভাপতি ও ডক্টর আনোয়ারুল হককে সাধারণ সম্পাদক করে পূর্বাচল-দ্য ইস্টার্ন স্কাই এর পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠিত হয়। ইউকে এর স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে পূর্বাচল সদস্যদের উপস্থিতিতে ১৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। নিম্নে এই কমিটির সদস্যদের বিবরণ দেয়া হলো।

সভাপতি ডক্টর নাজিয়া খানম ওবিই ডিএল, সহ সভাপতি শাহনাজ সাদ ও মোয়াজজেম হোসেন, সাধারণ সম্পাদক ডক্টর আনোয়ারুল হক, যৌথ সাধারণ সম্পাদক এ হাদি ফয়সাল, কোষাধ্যক্ষ মমিনুর মুরাদ, যৌথ কোষাধ্যক্ষ শাফিনাজ পেইন, সামাজিক ও সাংস্কৃতিক সম্পাদক খান মাজুবা, যৌথ সামাজিক ও সাংস্কৃতিক সম্পাদক সুলতানা ফেরদৌসি, সদস্য বিষয়ক সম্পাদক জিনাত মান্নান, যৌথ সদস্য বিষয়ক সম্পাদক ফারহানা চৌধুরী, প্রচার ও প্রসার সম্পাদক মেহেদি কবির, যৌথ প্রচার ও প্রসার সম্পাদক এম আবদুল মতিন। এছাড়া নির্বাহী সদস্য হিসেবে ফাতেমা ইসলাম, এম আব্দুর রাকিব, শৌকাতুর রহমান শাহিন, এম ফরিদ আহমেদ, তাহির খান ও উর্মিলা আফরোজকে নির্বাচিত করা হয়।

সুন্দরভাবে এই নির্বাচন অনুষ্ঠানটি পরিচালনা করার জন্য পূর্বাচল সদস্যবৃন্দ ডক্টর ডেভিড চিজমেনকে ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানে উপস্থিত নতুন ও পুরনো সব সদস্যই পূর্বাচলের প্রতি তাদের আনুগত্য প্রকাশ করে বক্তব্য দেন। পরিশেষে সংগঠনের সভাপতি ডক্টর নাজিয়া খানম ওবিই ডিএল নব গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে মিটিংয়ের সমাপ্তি ঘোষণা করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন