মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «   ফুটবলার আঁখির বাবার সঙ্গে অসদাচরণ, দুই পুলিশ ক্লোজড  » «   গোলাম কিবরিয়া  : সংগ্রামেই যিনি সাফল্যের উচ্চশিখরে  » «   ফুডেক্স সৌদি মেলায় বাংলাদেশি খাদ্য পন্য নিয়ে চার বৃহৎ কোম্পানি  » «   দশ বছর পর রোমে ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  » «   বিশ্বনেতারা রানির শেষকৃত্য অনুষ্ঠানে যাবেন বাসে চড়ে  » «   আল হাবীব ফাউন্ডেশনের সহাহতায় সফল শিক্ষার্থীদের জন্য ম্যানচেষ্টার মেট্রপলিটন বিশ্ববিদ্যালয়ের আয়োজন  » «   ইতালিতে সংসদ সদস্য আ ক ম বাহার উদ্দিন বাহারকে সংবর্ধনা দিয়েছে কুমিল্লাবাসী  » «   রানির জীবনাবসানে যুক্তরাজ্যে যা হতে পারে  » «   ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের জীবনাবসান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


কাতারের সাথে আমিরাতের যোগাযোগ শুরু



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

শনিবার থেকে কাতারের জন্য সংযুক্ত আরব আমিরাতের আকাশপথ, স্থল এবং সমুদ্র সীমানা পুনরায় উন্মুক্ত করা হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ডাব্লি উএএম (WAM) এর এক ঘোষণায় এ সংবাদ জানানো হয়। এতে করে কাতার থেকে আমিরাত ভ্রমণে বা বাণিজ্যিক সম্পর্ক স্থাপনে আর কোন বাধা থাকলোনা।

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ড. আনোয়ার গারগাশ গত বৃহস্পতিবার বলেছিলেন যে আগামি এক সপ্তাহের মধ্যে কাতারের সাথে কূটনৈতিক-বাণিজ্য সম্পর্ক ও যাতায়াত আবার চালু হতে পারে।ভার্চুয়াল মিডিয়ায় দেয়া ব্রিফিংয়ে ড.আনোয়ার আরো জানান, “আমরা এরকম পদক্ষেপ নিতে আগ্রহী, সহায়ক এবং ইতিবাচক।”

আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব খালিদ আবদুল্লাহ বেলহুল বলেন, আল-উওর বিবৃতি স্বাক্ষরের পরে, ২০১৩ সালের ৫ জুন জারি করা বিবৃতি অনুযায়ী কাতারের বিরুদ্ধে গৃহীত সকল পদক্ষেপের সমাপ্তি হবে। বিবৃতিতে স্থায়ী সংহতি চুক্তি রয়েছে, যা একটি অর্জন হিসাবে দেশটি মনে করছে। এই পদক্ষেপগুলি উপসাগরীয়, আরব এবং ইসলামী শক্তির ঐক্য ও সংহতিকে আরো জোরদার করবে বলে আশা করা হচ্ছে।

আব্দুল্লাহ আরো বলেন, সংযুক্ত আরব আমিরাত ও কাতারের মধ্যে যে কোন ধরনের যোগাযোগ তথা স্থল, সমুদ্র ও বিমান বন্দর পুনরায় চালু করার জন্য আমরা কাজ করছে । এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ৯ জানুয়ারী থেকে কার্যকর হওয়া পদক্ষেপের আওতায় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আরব ইউনিয়নের চারটি উপসাগরীয় রাষ্ট্র তার প্রতিবেশীর সাথে প্রায় চার বছরের দীর্ঘ বিরোধ নিষ্পত্তি করার পরে কাতারের সাথে কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপনের পদক্ষেপ নিয়েছে।

ইতোমধ্যে বৃহস্পতিবার সন্ধ্যায় শুরু হওয়া সৌদি আকাশসীমা দিয়ে কাতার এয়ারওয়েজ তার কয়েকটি বিমানের ফ্লাইট পুনরায় পরিচালনা করছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন