শুক্রবার, ২৭ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কারী ইন্ড্রাস্টির সংকট মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ  » «   বিবিসি প্রকাশ করেছে উইঘুর নির্যাতন নিয়ে চাঞ্চল্যকর তথ্য  » «   মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে বাংলা নববর্ষ উদযাপন  » «   মাঙ্কিপক্স সংক্রমণ আরও ২ দেশে: বেলজিয়ামে ২১ দিনের কোয়ারেন্টিন ঘোষণা  » «   শুধুই নারীদের পরিচালনায় প্রথম সৌদি আরবের আকাশে উড়ল ব্যতিক্রমী ফ্লাইট  » «   গোলাপগন্জে চেয়ারম্যান প্রার্থী এলিম চৌধুরী’র মতবিনিময়  » «   দুদকের মামলায় হাজী সেলিম কারাগারে  » «   নিষেধাজ্ঞার মধ্যেও রাশিয়ার মুদ্রা রুবল’র উত্থান  » «   কারী শিল্পের সংকট মোকাবেলায় সিবিআই প্রেসিডেন্টের কাছে  বিসিএ’র পাঁচ দাবী উপস্থাপন  » «   গোলাপগঞ্জে ভোটার হাল নাগাদ শুরু  » «   বার্সেলোনায় মাদারীপুর সমিতির ঈদ পুনর্মিলনী  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসায় স্পেনের প্রেসিডেন্ট  » «   আব্দুল গাফ্ফার চৌধুরীর চিরবিদায়  » «   ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান  » «   বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে‘র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

কাতারের সাথে আমিরাতের যোগাযোগ শুরু



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

শনিবার থেকে কাতারের জন্য সংযুক্ত আরব আমিরাতের আকাশপথ, স্থল এবং সমুদ্র সীমানা পুনরায় উন্মুক্ত করা হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ডাব্লি উএএম (WAM) এর এক ঘোষণায় এ সংবাদ জানানো হয়। এতে করে কাতার থেকে আমিরাত ভ্রমণে বা বাণিজ্যিক সম্পর্ক স্থাপনে আর কোন বাধা থাকলোনা।

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ড. আনোয়ার গারগাশ গত বৃহস্পতিবার বলেছিলেন যে আগামি এক সপ্তাহের মধ্যে কাতারের সাথে কূটনৈতিক-বাণিজ্য সম্পর্ক ও যাতায়াত আবার চালু হতে পারে।ভার্চুয়াল মিডিয়ায় দেয়া ব্রিফিংয়ে ড.আনোয়ার আরো জানান, “আমরা এরকম পদক্ষেপ নিতে আগ্রহী, সহায়ক এবং ইতিবাচক।”

আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব খালিদ আবদুল্লাহ বেলহুল বলেন, আল-উওর বিবৃতি স্বাক্ষরের পরে, ২০১৩ সালের ৫ জুন জারি করা বিবৃতি অনুযায়ী কাতারের বিরুদ্ধে গৃহীত সকল পদক্ষেপের সমাপ্তি হবে। বিবৃতিতে স্থায়ী সংহতি চুক্তি রয়েছে, যা একটি অর্জন হিসাবে দেশটি মনে করছে। এই পদক্ষেপগুলি উপসাগরীয়, আরব এবং ইসলামী শক্তির ঐক্য ও সংহতিকে আরো জোরদার করবে বলে আশা করা হচ্ছে।

আব্দুল্লাহ আরো বলেন, সংযুক্ত আরব আমিরাত ও কাতারের মধ্যে যে কোন ধরনের যোগাযোগ তথা স্থল, সমুদ্র ও বিমান বন্দর পুনরায় চালু করার জন্য আমরা কাজ করছে । এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ৯ জানুয়ারী থেকে কার্যকর হওয়া পদক্ষেপের আওতায় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আরব ইউনিয়নের চারটি উপসাগরীয় রাষ্ট্র তার প্রতিবেশীর সাথে প্রায় চার বছরের দীর্ঘ বিরোধ নিষ্পত্তি করার পরে কাতারের সাথে কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপনের পদক্ষেপ নিয়েছে।

ইতোমধ্যে বৃহস্পতিবার সন্ধ্যায় শুরু হওয়া সৌদি আকাশসীমা দিয়ে কাতার এয়ারওয়েজ তার কয়েকটি বিমানের ফ্লাইট পুনরায় পরিচালনা করছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন