শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


যুক্তরাজ্যে করোনায় একই দিনে দুইভাইর মৃত্যু
দুজনই ছিলেন কমিউনিটির বিশিষ্টজন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যে  বিশিষ্ট কমিউনিটি নেতা, প্রবাসে বাংলাদেশের মুক্তিযুদ্ধের  তরুণ সংগঠক, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি  আবুল লেইছ মিয়া আর নেই। মাত্র ১০ ঘন্টা আগে  তাঁর বড় ভাই, কমিউনিটি ব্যক্তিত্ব  আকদ্দুস আলীও মৃত্যুবরণ করেছেন । ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন।

১৫ জানুয়ারি শুক্রবার সকালে বড়ভাই আকদ্দুস আলী মারা যান এবং তার ১০ ঘন্টা পর সন্ধ্যায় মৃত্যুবরণ করেন ছোটভাই আবুল লেইস মিয়া। বিশিষ্ট কমিউনিটি নেতা, এই দুইভাইর  মৃত্যুর খবরে  কমিউনিটিতে  শোকের  ছায়া নেমেছে।

মরহুম আবুল লেইছ মুক্তিযুদ্ধের পক্ষে প্রবাসী বাংলাদেশীদের ঐক্যবদ্ধ করতে  তহবিল সংগ্রহ ও আন্দোলনে   তাঁর  বিরাট ভূমিকা ছিল। আওয়ামী লীগ নেতা ও কমিউনিটি ব্যক্তিত্ব গৌছ খান সহ নেতৃবৃন্দকে নিয়ে আবুল লেইছ মুক্তিযুদ্ধের পক্ষে তহবিল সংগ্রহ ও বাংলাদেশীদের সংগঠিত করতে কাজ  করেছেন।

৭৫ এ জাতির জনকের মৃত্যর পরবর্তী সময়ে এবং স্বৈরাচার ও সাম্প্রদায়িকতা বিরোধী প্রতিটি আন্দোলনে আবুল লেইস মিয়ার  নেতৃস্থানীয় ভূমিকা ছিল।

তিনি লন্ডন  মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবেও এক সময় দায়িত্ব পালন করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৬ বছর। তিনি দীর্ঘদিন থেকে  নিউহ্যামে বসবাস করছিলেন।  তার দেশের বাড়ি  সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার শ্রীরামসশী গ্রামে।

প্রয়াত দুই ভাইয়ের জানাজা ও দাফনের বিষয়ে এ রিপোর্ট লেখা পর্যন্ত কিছু জানা যায়নি।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন