বুধবার, ১০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


কলমাকান্দায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পাচ্ছেন ১০১ পরিবার



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মুজিববর্ষ উপলক্ষে নেত্রকোণার কলমাকান্দা  উপজেলায় প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উপহার পাচ্ছেন আরো ১০১ ভূমিহীন পরিবার। শুক্রবার উপজেলার ঘর নির্মাণ কাজের পরিদর্শন শেষে ৫২ বাংলা টিভিকে এ কথা জানান ইউএনও মো.  সোহেল রানা।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে উপজেলার কলমাকান্দা  সদর ১৫টি , লেংঙ্গুরা ১৭টি , খারনৈ ১৭টি , রংছাতি ১৭টি , বড়খাপন ১৮টির, কৈলাটি ১৩টি , পোগলা ২টি  ও নাজিরপুর ইউনিয়নে ২টি করে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১০১টি ঘরের নির্মাণ কাজ শুরু হয়।

উপজেলা প্রশাসনের সার্বিক তত্তাবধানে সরকারি খাসজমিতে ‘ক’ শ্রেণির পরিবারের জন্য নির্মাণ করা হচ্ছে সরকারি ঘর। যাদের থাকার জমি ও ঘর নেই সে ধরনের পরিবারদের পুনর্বাসনের জন্য এসব ঘর নির্মাণ করা হচ্ছে। প্রায় ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর, বারান্দা, রান্নাঘর ও বসত ঘরের সাথেই থাকছে টয়লেট। ঘর গুলোর নির্মাণ কাজ শেষ হলে মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশে একযোগে উদ্বোধনের মাধ্যমে গৃহহীনদের মাঝে ঘরগুলো হস্তান্তর করবেন বলে জানা গেছে।

ওই ঘরের নির্মাণ কাজের সার্বিক তদারিক করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.  সোহেল রানা। এছাড়াও ওই কাজে সহযোগিতা করছেন সহকারি কমিশনার (ভূমি) অমিত রায় ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন