শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

লেবাননে করোনা সংক্রমণ ঠেকাতে ২৪ ঘন্টা কারফিউ, ফেব্রুয়ারীতে আসছে ভ্যাকসিন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

লেবাননে করোনভাইরাস সংক্রমণ ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা হ্রাস করার জন্য সরকার আগামীকাল বৃহস্পতিবার ১৪ জানুয়ারী থেকে ২৫ শে জানুয়ারী পর্যন্ত দেশক পুরোপুরি লকডাউন এর আওতায় নিয়ে ২৪ ঘন্টা কারফিউ জারি করেছে।

বিশ্ব জুড়ে যেমন করোনা মোকাবিলায় কার্যকরী পদক্ষেপ হিসেবে ভ্যাকসিনকেই বেঁচে নিয়েছে লেবাননো সেই পথেই হাঁটতে চাচ্ছে।

ডাঃ আবদুল-রহমান বিজরি বলেছেন যে লেবাননের ফাইজার-বায়োএনটেক ভ্যাকসিনের জরুরি ব্যবহারের অনুমতি দেওয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রনালয় অনুমোদন সাপেক্ষে শেষ মুহূর্তের আইনসভার কাজ শেষে ফেব্রুয়ারিতেই ভ্যাকসিনের প্রথম চালান লেবাননে পৌঁছানোর আশা করছে।

ধারণা করা হচ্ছে প্রাথমিকভাবে ৬০,০০০ হাজার এর মত ডোজ আসতে পারে । স্বাস্থ্য মন্ত্রোনালয় সূত্রে জানা গেছে, সরকার মোট ২.১ মিলিয়ন ফাইজার ভ্যাকসিন সংরক্ষণ করবে।

সরকারের জরুরি স্বাস্থ্য কমিটির প্রধান এর বরাত দিয়ে জানানো হয়েছে যে, লেবাননে করোনভাইরাস ভ্যাকসিনের যে প্রথম চালানটি আসবে তা বিতরণের জন্য সমগ্র লেবানন জুড়ে ৩৩টি থেকে ৩৪ টি টিকা কেন্দ্র অন্তর্ভুক্ত থাকবে, যা কঠোর মানদণ্ডের অধীনে প্রস্তুত থাকবে।

COVID-19 ভ্যাকসিন পাওয়ার ব্যাপারে লেবাননের সরকার এবং অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার মধ্যে আলোচনা চলছে পাশাপাশি লেবাননের কোওএক্সের সাথেও একটি চুক্তি হয়েছে।

তত্ত্বাবধায়ক স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে স্বাস্থ্যকর্মী, প্রবীণ, দুর্বল ও সরকারি কর্মীদের অগ্রাধিকার দিয়ে এই টিকা নাগরিকদের জন্য বিনা মূল্যে প্রদান করা হবে।

বেসরকারী খাত কোভিড -১৯ এর বিরুদ্ধে ভ্যাকসিন সরবরাহ করতে সক্ষম হবে কিনা তা নিয়ে বিতর্ক রয়েছে। ড: বিজরি বলেন যে, সরকার বেসরকারী খাতের মাধ্যমে এই পদক্ষেপ গ্রহণের পক্ষে সাহায্য করবে কারণ এটি জনসাধারণের মধ্যে ব্যাপক সংক্রমণ ঠেকাতে যথেষ্ট সহায়তা করবে।

এ দিকে সমগ্র লেবানন জুড়ে হাসপাতাল গুলোতে কোভিড -১৯ রোগীতে পরিপূর্ণ হওয়ার কারণে স্বাস্থ্য কর্মকর্তারা সম্ভ্যাব্য স্বাস্থ্য বিপর্যয়ের বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন এবং গুরুতর অসুস্থ বা কিছু ক্ষেত্রে হাসপাতালের গাড়ি পার্কে রোগীদের চিকিৎ করতে হচ্ছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন