বুধবার, ১০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


কাতারের জন্য খুললো আমিরাতের দুয়ার



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

শনিবার থেকে কাতারের জন্য সংযুক্ত আরব আমিরাতের আকাশপথ, স্থল এবং সমুদ্র সীমানা পুনরায় উন্মুক্ত করা হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ডাব্লুএএম(WAM) এর বরাত এক ঘোষণা অনুযায়ী এ সংবাদ জানানো হয়। এতে করে কাতারিদের আমিরাত সফরে বা বাণিজ্যিক সম্পর্ক স্থাপনে আর কোন বাধা থাকলোনা।

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ড. আনোয়ার গারগাশ গত বৃহস্পতিবার বলেছিলেন যে আগামি এক সপ্তাহের মধ্যে কাতারের সাথে কূটনৈতিক, বাণিজ্য সম্পর্ক ও যাতায়াত আবার চালু হতে পারে।ভার্চুয়াল মিডিয়ায় দেয়া ব্রিফিংয়ে ড.আনোয়ার আরো জানান, “আমরা এই ঘোষণার বিষয়ে চরম আগ্রহী, অত্যন্ত সহায়ক এবং ইতিবাচক।”

আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব খালিদ আবদুল্লাহ বেলহুল বলেন, আল-উওর বিবৃতি স্বাক্ষরের পরে, ২০১৩ সালের ৫ জুন জারি করা বিবৃতি অনুযায়ী সংযুক্ত আরব আমিরাতে কাতারের বিরুদ্ধে গৃহীত সকল পদক্ষেপের সমাপ্তি হবে। বিবৃতিতে স্থায়ী সংহতি চুক্তি রয়েছে, যা একটি অর্জন হিসাবে বিবেচিত হয়। এই পদক্ষেপগুলি উপসাগরীয়, আরব এবং ইসলামী র‌্যাঙ্কগুলির ঐক্য ও সংহতিকে আরো জোরদার করবে।

আব্দুল্লাহ আরো বলেন, সংযুক্ত আরব আমিরাত আগত ও বহির্গামী চলাচলের জন্য সমস্ত স্থল, সমুদ্র ও বিমান বন্দর পুনরায় চালু করার জন্য কাজ করছে। দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ৯ জানুয়ারী থেকে কার্যকর হওয়া রুলস এর বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আরব ইউনিয়নের চারটি উপসাগরীয় রাষ্ট্র তার প্রতিবেশীর সাথে প্রায় চার বছরের দীর্ঘ বিরোধ নিষ্পত্তি করার পরে কাতারের সাথে কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপনের পদক্ষেপ নিয়েছে।

ইতোমধ্যে বৃহস্পতিবার সন্ধ্যায় শুরু হওয়া সৌদি আকাশসীমা দিয়ে কাতার এয়ারওয়েজ তার কয়েকটি বিমানের ফ্লাইট পুনরায় পরিচালনা করেছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন