শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সিএফবিবি’র ভার্চুয়াল সেমিনার ৮ জানুয়ারী
ইসলামোফোবিয়া ইন বৃটিশ পলিটিক্স



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বৃটিশ বাংলাদেশী থিংকট্যাংক সেন্টার ফর বৃটিশ-বাংলাদেশীজ (সিএফবিবি)‘র উদ্যোগে ৮ জানুয়ারী শুক্রবার সন্ধ্যা ৬.৩০ থেকে ৭.৩০ ঘটিকা পর্যন্ত ‘ইসলামোফোবিয়া ইন বৃটিশ পলিটিক্স‘ শীর্ষক এক ভার্চুয়াল সেমিনারের আয়োজন করা হয়েছে। সিএফবিবি‘র চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষাবিদ, কাউন্সিলার ড. জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য এই সেমিনারে রেডব্রিজ বারার লিডার কাউন্সিলার জাস আথওয়াল, সদ্য মনোনীত লেবার পার্টির প্রথম বৃটিশ-বাংলাদেশী এনইসি (ন্যাশনাল এক্সিকিটিভ কাউন্সিল) মেম্বার মিস রাহমান, হোপ নট হেইট কর্মকর্তা ও লেবার পার্টির এনইসি মেম্বার গুরিন্দার সিং জেসন সিবিই ও মুসলিম কাউন্সিল অফ বৃটেন (এমসিবি)‘র এসিস্ট্যান্ট সেক্রেটারী জেনারেল জারা মোহাম্মাদ।
সেমিনার সম্পর্কে সংগঠনের চেয়ারম্যান ড. জামাল উদ্দিন বলেন, সাম্প্রতিক বছরগুলিতে ইউকেসহ অনেক ইউরোপীয় দেশে নির্বাচক বা দলীয় সদস্যদের একত্রিত করতে ডানপন্থী দলগুলির কাছে ইসলামোফোবিয়া একটি কার্যকর হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। অনেক মুসলমান বিশ্বাস করেন যে ব্রিটিশ রাজনীতিতে ইসলামফোবিয়াও এক ধরণের ‘স্বীকৃত বর্ণবাদ’ হয়ে উঠেছে। তাই রাজনৈতিক দলগুলোকে জবাবদিহি করতে বিষয়টি নিয়ে আলাপ-আলোচনা ও বিতর্কের প্রয়োজন রয়েছে। এ উদ্দেশ্যেই এই সেমিনারের আয়োজন করা হয়েছে। ভার্চুয়াল অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

উল্লেখ্য, বৃটিশ-বাংলাদেশী কমিউনিটির জীবনমানের উন্নয়ন, বর্ণবাদ, বৈষম্য, বঞ্চনা, সমস্যা ও সম্ভাবনা নিয়ে গবেষণা, সেমিনার ও সময়োপযোগী দিক নির্দেশনা, বৃর্টিশ সরকার ও এর বিভিন্ন সংস্থার সাথে লবি করা ও প্রেসার গ্রপ হিসেবে কাজ করার প্রত্যয় নিয়ে সম্প্রতি বৃটেনে বসবাসরত বৃটিশ-বাংলাদেশী প্রফেশনালসদের সমন্বয়ে গঠিত সেন্টার ফর বৃটিশ বাংলাদেশীজ (সিএফবিবি) নামে একটি থিংকট্যাংক যাত্রা শুরু করে। এরই অংশ হিসেবে ইতোমধ্যেই সংগঠনটি কোভিড-১৯ এ আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে সাদা কমিউনিটি থেকে প্রায় ৩ গুণ বেশি ক্ষতিগ্রস্ত এথনিক মাইনোরটি বিষয়ে বিভিন্ন সংগঠনের সাথে যৌথ উদ্যোগে একটি ভার্চুয়াল সেমিনারের আয়োজন করে।
ইসলামোফোবিয়া নিয়ে অনুষ্ঠিতব্য সেমিনার সম্পর্কে বিস্তারিত জানতে যোগাযোগ করুন: ড. জামাল উদ্দিন ০৭৯৪০ ৯৯১ ৮১৬, নবাব উদ্দিন ০৭৯৫৬ ৪৪১ ৬৯৪।
প্রেসবিজ্ঞপ্তি


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন