শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদ এর কমিটি গঠন 



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আবৃত্তির জন্যে যূথবদ্ধ হতে আবৃত্তিশিল্পীদের প্রয়াস।বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদ লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশ যখন জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের মহাসন্ধিক্ষণে, ঠিক তখনই প্রিয় মাতৃভূমিকে অন্ধকারে নিমজ্জিত করার অপচেষ্টায় উগ্র ধর্মান্ধ অপশক্তি মাথাচারা দিয়ে উঠেছে— হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননার মধ্য দিয়ে স্বাধীনতার আনন্দধ্বনিকে স্তব্ধ করে দিতে।
বিজয়ের সুবর্ণরেখায় দাঁড়িয়ে চিরায়ত বাংলার ঐতিহ্য, কৃষ্টি ও সাংস্কৃতিক চেতনার প্রতি দায়বদ্ধতা থেকে মৌলবাদী শক্তির উৎখাত এবং দেশব্যাপী সংস্কৃতিকর্মীদের সৃজন ও সংগ্রামকে বিস্তৃততর করার ব্রত নিয়ে ব্যক্তিগত, সাংগঠনিক ও প্রাতিষ্ঠানিক চর্চায় নিষ্ঠ আবৃত্তিশিল্পীদের যূথবদ্ধ মুখপাত্র হিসেবে যাত্রা শুরু করছে ‘বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদ’। আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়কে আহ্বায়ক এবং রূপা চক্রবর্তীকে সদস্য সচিব করে ইতোমধ্যেই সংসদের ৬১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। একইসঙ্গে দেশের বরেণ্য কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্বের সমন্বয়ে ১৯ সদস্যবিশিষ্ট একটি উপদেষ্টা পর্ষদ গঠিত হয়েছে।

দেশের সকল আবৃত্তিশিল্পী-কর্মী-সংগঠক, সংস্কৃতির সকল শাখার বন্ধু-স্বজন ও সর্বস্তরের শুভবোধসম্পন্ন মানুষের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে আবৃত্তি সমাজের নব গঠিত এ সংগঠন।

কমিটির প্রধান উপদেষ্টা হয়েছেন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব মঞ্চসারথী আতাউর রহমান।

এছাড়া উপদেষ্টা মণ্ডলীবৃন্দ হলেন ;
সুবর্ণা মুস্তাফা এমপি,আবেদ খান, কাজী মদিনা,অধ্যাপক নিরন্জন অধিকারী,সানজিদা আখতার,ম. হামিদ,রেজওয়ানা চৌধুরী বন্যা, কবি রাম চন্দ্র দাস,আব্দুল হালিম দোভাষ,কবি আসাদ চৌধুরীকবি নির্মলেন্দু গুণ,কথাসাহিত্যিক সেলিনা হোসেন,কবি হাবীবুল্লাহ সিরাজী,কবি মুহম্মদ নূরুল হুদা,কবি কামাল চৌধুরী,কবি মিনার মনসুর,কবি শ্যামসুন্দর সিকদার,এবং কবি মারুফুল ইসলাম।

আহ্বায়ক হয়েছেন বরেণ্য আবৃত্তিশিল্পী ও গুণী নাট্যাভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়।
যুগ্ম আহ্বায়ক বৃন্দ হলেন যথাক্রমে:
পীযূষ বন্দ্যোপাধ্যায়,ডালিয়া আহমেদ,বেলায়েত হোসেন,ড. শাহাদাৎ হোসেন নিপু,হাসানুজ্জামান কল্লোল,দেওয়ান সাঈদুল হাসান,এবং জসিম উদ্দিন বকুল।

সদস্য সচিব হলেন রূপা চক্রবর্তী
এবং যুগ্ম সদস্য সচিব যথাক্রমে:
মাসকুর-এ-সাত্তার কল্লোল,নাজমুল আহসান,আবু নাছের মানিক,মাসুম আজিজুল বাসার,মজুমদার বিপ্লব,ফারুক তাহের,সুকান্ত গুপ্ত,এবং মো. মুজাহিদুল ইসলাম

এছাড়া সদস্যবৃন্দ হলেন;
শামীমা চৌধুরী,অঞ্চল চৌধুরী,জয়ন্ত রায়,তাপস মজুমদার,কাজল ইসলাম,বদরুল হুদা জেনু রেহানা পারভীন,রতন কুমার দাস,দেবাশিষ বাগচি,আমজাদ দোলন,মিলি চৌধুরী,জহিরুল ইসলাম খান,ড. সোলায়মান কবির সোহেল,শামীমা নাজনীন,কুমার লাভলু,সাফিয়া খন্দকার রেখা,শাহতাজ মুনমুন,নাঈমা রুম্মান,ফয়জুল্লাহ সাঈদ,শুক্লা দাশগুপ্তা,বশিরুল আমিন,প্রণব চৌধুরী,মামুন প্রামাণিক,প্রদ্যোত রায়,সাইফুল ইলসাম,অম্লান অভি,অনিকেত রাজেশ,ইমরান সাগর,বশিরুল আমিন,মাহতাব সোহেল,সারওয়ার নাঈম,মুনা চৌধুরী,লিজা চৌধুরী,লুলুয়া ইসহাক মুন্নী,সৈয়দ এরশাদুল হক মিলন,এনাম আজিজুল ইসলাম,মিসবাহিল মোকার রাবিন,পলি পারভীন,জেবুন নাহার শারমিন,শারমিন মুস্তারী নাজু,অনির্বাণ চৌধুরী,আসাদুজ্জান রুবেল,মাসুদ রানা,এবং হাসান মাহাদী লাল্টু।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ওয়ালি মাহমুদ, সাহিত্য সম্পাদক

নব্বই দশকের কবি। পুরো নাম মোহাম্মদ ওয়ালিউর রহমান মাহমুদ। বাংলাদেশের সিলেট জেলার বিয়ানীবাজার থানাধীন জলঢুপ পাতন গ্রামের মতিউর রহমান মাহমুদ রোডের দেওয়ান ভিলা’য় ১লা আগস্ট, ১৯৭২ সালে জন্ম গ্রহণ করেন।

১৯৮৬ সালে দেয়াল পত্রিকার মাধ্যমে প্রথম লেখালেখির হাতে খড়ি। কাব্যের জগতে কখনো গদ্যের তীরে হাঁটতে হাঁটতে কুশিয়ারা, কখনোবা পদ্যের তীর ঘেঁষে সুনাই অথবা বিলেতের টেমস অবধি। নিয়মমাফিক বৃত্তের বাইরে স্বতন্ত্র অবস্থানের পুন:পুন: প্রচেষ্টায় মলাটবন্দী কাব্যের পঙক্তিমালার সযত্ন সৃষ্টি, কবিতাকে চিনিয়ে দেয় গভীরভাবে।

প্রকাশিত কাব্যগ্রন্থ ও গবেষণা এবং সম্পাদিত লিটলম্যাগ যথাক্রমে: ভালোবাসার পোয়াতি (কোলাজ, ১৯৯৯), যৈবতী শোন (কোলাজ, ১৯৯৯), একটি দীর্ঘশ্বাসের মৃত্যু, উঊঅঞঐ ঙঋ অ ঝওএঐ (উৎস, ২০০১), আমি এক উত্তরপুরুষ, ও অগ ঞঐঊ উঊঝঈঊঘউঅঘঞ (উৎস, ২০০২), নির্বাসনে, নির্বাচিত দ্রোহ (ম্যাগনাম ওপাস, ২০০৪), ১২৩৭ দাগ (এডিটর’স ইংল্যান্ড, ২০১৪); ডায়াস্পরা গবেষণা: দ্রোহী কথাসাহিত্যিক আব্দুর রউফ চৌধুরীর সাহিত্যসম্ভার (এডিটর’স ইংল্যান্ড, ২০১৩); সম্পাদিত লিটলম্যাগ: কবিয়াল (সম্পাদিত, ১৯৯২), শিকড় (সম্পাদিত, ১৯৯৪), ও ইংল্যাণ্ড এবং বাংলাদেশ থেকে প্রকাশিত লোকন লিটলম্যাগ সম্পাদনা করেন।
ই-মেইল: walimahmud@yahoo.co.uk