বুধবার, ১০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সিলেট কানাইঘাটে মাদানী পাঠাগার  এর শুভ উদ্বোধন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেট  কানাইঘাট উপজেলার বড়দেশ গ্রামের  বড়দেশ বাজারে ‘মাদানী পাঠাগার’  নামে একটি পাঠাগার উদ্বোধন করা হয়েছে। গত ১ জানুয়ারী  শুক্রবার বিকালে স্থানীয় বড়দেশ বাজারে সরদারি পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে এই পাঠাগার  শুভ উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভাটি সভাপতিত্ব করেন পাঠাগারের সভাপতি  হাফিজ তৈয়বুর রাহমান ।

অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন পাঠাগারের সাধারণ সম্পাদক  আব্দুল গফফার ও অর্থ সম্পাদক আবুল হাসান।

কুরআন থেকে তেলাওয়াত  করেন হাফিজ আহমদ শিবলু ও হাফিজ  জাহের আহমদ। ইসলামী সংগীত পরিবেশন করেন  চেতনা নাশিদ গ্রুপের মুহসিন উদ্দীন আদিল ও মুহাম্মদ আলী। স্বাগত বক্তব্য রাখেন পাঠাগার সম্পাদক মাসহুদ মুশাহিদী।

প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট মুহাদ্দিস ও রাজনীতিবিদ মুফতি এবাদুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট মুহাদ্দিস মুফতি আব্দুস শুকুর , সাহিত্যিক জাকারিয়া আল-হেলাল, সহ সভাপতি আব্দুল কুদ্দুস মিছবাহ, কবি ও লেখক ইমরান হুসাইন চৌধুরী,  ছাত্রনেতা গিয়াস উদ্দীন, সাংবাদিক আমিন উদ্দীন, হামিদুল হক ইমদাদ, জামিল আহমদ ও  আলবাব জান্নাত প্রমুখ।

পাঠাগারের স্থায়ী  কর্মসূচি সহ দিকনির্দেশনা ও সহযোগিতার আশ্বাস দেন ৭নং দক্ষিণ বানীগ্রাম ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান  মাসুদ আহমেদ, বড়দেশ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শাহেদ আহমদ ও মুহাম্মদ  হাফিজ উদ্দীন।

সভায় বক্তারা বলেন, কালের প্রবাহে সব কিছু বিলীন হয়ে গেলেও কালের স্বাক্ষী হিসেবে পাঠাগার বেচে থাকে। পাঠাগার যেমন অতীতকে ধারণ করে তেমনি বর্তমানের কীর্তি গুলোকেও কালো অক্ষরগুলোতে জীবিত রাখে। এভাবে অতীত ও বর্তমানের  মানুষের হৃদয়ের কথাগুলো গ্রন্থাগারে  অবস্থান করে। এই পাঠাগারের মাধ্যমে এলাকার সচেতন ছা,ত্র যুবক ও সাধারণ মানুষ উপকৃত হবে। ইসলামি সমাজ বিনির্মাণে অবদান রাখবে।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  মাওলানা ইসলাম উদ্দীন, মাওলানা ফয়জুল হাসান, মাওলানা আব্দুল মালিক,মাওলানা ইলিয়াস,  হাফিজ ইমরান আহমদ, হাফিজ সিদ্দিকুর রাহমান,জনাব জসিম উদ্দীন  ও গুলজার আহমদ প্রমুখ ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন