শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ইতালিতে নতুন করোনা ভাইরাসের আতঙ্ক, বিভিন্ন শহরে ১৩ জন শনাক্ত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 ইংল্যান্ডে শনাক্ত নতুন ধরনের করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে ইতালি জুড়ে। ইতিমধ্যেই ইতালির রাজধানী রোমসহ কয়েকটি শহরে ১৩ জন নতুন ভাইরাস সার্স কোভ-২ (এসএআরএস-সিওভি-২) তে শনাক্ত হয়েছে। ভাইরাস আতঙ্কে এরইমধ্যে সোমবার থেকে আগামী ৬ জানুয়ারি পর্যন্ত ইংল্যান্ডের সঙ্গে সব ধরনের ফ্লাইট স্থগিত করেছে ইতালি।

এদিকে সোমবার থেকে ইতালিতে জনসাধারণের চলাচলের ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে। এতে এক বিভাগীয় অঞ্চল থেকে অন্য অঞ্চলে দেশটির নাগরিকরা যাতায়াত করতে পারবে না। এ ছাড়া আগামী ২৪ ডিসেম্বর থেকে শুরু হবে দেশব্যাপী লকডাউন। তিন ধাপে এ লকডাউন চলবে ১০ দিন। প্রথম ধাপে ৪ দিন- ২৪, ২৫, ২৬ ও ২৭ ডিসেম্বর, দ্বিতীয় ধাপে ৩১ ডিসেম্বর এবং ১, ২ ও ৩ জানুয়ারি এবং তৃতীয় ধাপে ৫ ও ৬ জানুয়ারি পর্যন্ত পুরো ইতালি লাল জোনের আওতায় থাকবে।

জানা যায়, রোববার সন্ধ্যায় দেশটির রাজধানী রোমে একজন ইতালিয়ান বৃটিশ নারীর দেহে প্রথম শনাক্ত হয় নতুন ধরনের এই করোনা ভাইরাস। ওই নারীর সঙ্গীরও একইসময় পরীক্ষা করা হয় এবং দু’জনই পজিটিভ শনাক্ত হয়। সংবাদ মাধ্যমে খবর আসার পরপরই পুরো ইতালিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। নড়চড়ে বসে দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা। সরকারের পক্ষ থেকে কয়েক ঘন্টার মধ্যে ইংল্যান্ডের সঙ্গে আগামী ৬ জানুয়ারি পর্যন্ত ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।
সোমবার সকালে দেশটির বারি শহরে আরও এক যুবক এই ভাইরাসে সংক্রমিত বলে জানা যায়। গত বৃহস্পতিবার ঐ যুবক ইংল্যান্ডে ছুটি কাটিয়ে বারি শহরে আসেন। এরপরই সে অসুস্থতা বোধ করে এবং করোনা শনাক্ত হয়।

ইতালির গণমাধ্যম জানায়, রোববার সন্ধ্যায় ইতালির পালেরমো শহরে ১৩৪ জন যাত্রী নিয়ে অবতরণ করে লন্ডন থেকে আসা রাইয়ান এয়ারের সর্বশেষ ফ্লাইট। সব যাত্রীদের নমুনা পরীক্ষা করা হয় এবং এ ফ্লাইটে ৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়। এ তিন জনই নতুন ধরনের করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করা হয়েছে। এসময় আরও দুজনকে নিবিড় পর্যবেক্ষণে নেওয়া হয়। কেননা এ দুজনের করোনা নতুন ধরনের ভাইরাস কি না তা নিশ্চিত হওয়া যায়নি।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন