বুধবার, ১০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


পর্তুগাল বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশের মহান বিজয় দিবস পালন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যথাযোগ্য মর্যাদা ও আনন্দমুখর পরিবেশে পর্তুগালের বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পালন করা হয়েছে বাংলাদেশের মহান বিজয় দিবস। কোভিড-১৯ এর জন্য পর্তুগাল সরকারের প্রদেয় স্বাস্থ্যবিধি মেনে গত ১৬ ডিসেম্বর লিসবনে অবস্থিত পর্তুগালের বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুর হয় বিজয় দিবসের অনুষ্টানমালা। পর্তুগালের বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারবর্গের উপস্থিতিতে বিজয় দিবসের অনুষ্টানমালার প্রথম পর্বে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত তারিক আহসান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শুরু হয় দ্বিতীয় পর্বের অনুষ্ঠান।

অনুষ্টানে পুষ্পস্তবক অর্পণ,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গ এবং মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল শহিদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা ছাড়াও মহান বিজয় দিবস উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি,মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। বাণীপাঠ শেষে মহান মুক্তিযুদ্ধ ও বিজয় দিবসের তাৎপর্য নিয়ে নির্মিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। পরে অনুষ্ঠিত হয় বিজয় দিবেসর আলোচনা অনুষ্টান। এতে মহান বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনায় অংশ নিয়ে বক্তারা বাঙালীদের জীবনে মহান বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরার পাশাপাশি রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক ক্ষেত্র সহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির নিানা চিত্র তুলে ধরেন ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন