শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনস্থ বাংলাদেশ দূতাবাস যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে মহান বিজয় দিবস ২০২০ পালন করেছে। জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের অনুষ্ঠানমালা শুরু হয়। দূতালয়ের সভাকক্ষে দুপুর বারোটায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে মূল আয়োজন আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা, মুক্তিযুদ্ধের সকল শহীদ, ১৫ আগস্টের সকল শহীদ এবং শহীদ জাতীয় চার নেতার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতির বাণী পাঠ করেন মিশন উপ-প্রধান হারুন আল রশিদ,  প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কমার্শিয়াল কাউন্সেলর রেদোয়ান আহমেদ,  পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব তাহসিনা আফরিন শারমিন।শহীদদের আত্মার চিরন্তন শান্তি এবং দেশের কল্যাণ কামনা করে মুনাজাত করা হয়। এসময় স্পেন প্রবাসি বাংলাদেশিদের সুখ-শান্তির জন্য প্রার্থনা করা হয় এবং মহামারী চলাকালীন যেসব প্রবাসি বাংলাদেশি মৃতুবরণ করেছেন তাঁদের  সকলের আত্মার শান্তির জন্য দোয়া করা হয়।

প্রথম সচিব তাহসিনা আফরিন শারমিনের পরিচালনায় মূল আলোচনা সভায় বক্তারা বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন। তাঁরা বলেন, নানান প্রতিকূলতা সত্ত্বেও বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়ন ও সামাজিক অগ্রগতির ক্ষেত্রে সারা বিশ্বে একটি বিস্ময়কর রোলমডেল হিসেবে পরিচিতি পেয়েছে।

মান্যবর রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার তাঁর বক্তৃতায় জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং জাতির পিতার জীবন ও কর্মের উপর আলোকপাত করেন। তিনি মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা রক্ষার বিষয়ে সকলকে সতর্ক থাকার আহবান জানান।

রেমিটেন্স যোদ্ধা স্পেন প্রবাসিদের ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রদূত বলেন, তাঁদের কষ্টার্জিত বৈদেশিক মুদ্রা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ উন্নয়নে সহায়ক ভূমিকা রাখছে। রাষ্ট্রদূত স্পেন প্রবাসি সকল বাংলাদেশিকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান এবং ধৈর্য ধরে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা করার কথা বলেন।

দূতাবাস যাবতীয় স্বাস্থ্য প্রটোকল মেনে বিজয় দিবস উদযাপন করে।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন