শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


২ জানুয়ারি থেকে আবুধাবিতে চালু হচ্ছে টোল গেইট সিস্টেম



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আবুধাবির টোল গেট ২০২১ সালের জানুয়ারী থেকে সক্রিয় করা হবে, পরিবহন কর্তৃপক্ষ মঙ্গলবার এই ঘোষণা দিয়েছে। চারটি প্রধান সেতু: শেখ জায়েদ সেতু , শেখ খালিফা সেতু, আল মক্তা সেতু এবং মুসাফ্ফা সেতুতে ৪ দিরহাম করে টোল সংগ্রহ করা হবে।

মিউনিসিপালিটি ও পরিবহণ অধিদফতরের ( DMT) ইন্টিগ্রেটেড ট্রান্সপোর্ট সেন্টার (ITC) যানবাহন মালিকদের https://darb.itc.gov.ae এ লগ ইন বা ‘DARB’ মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করে তাদের অ্যাকাউন্টগুলি সক্রিয় এবং সক্রিয় করার জন্য অনুরোধ করা হয়েছে ।
এক্ষেত্রে ১০০ দিরহাম রেজিস্ট্রেশন ফি দিয়ে অ্যাকাউন্টগুলি ব্যক্তি এবং সংস্থার নামে তৈরি করা যেতে পারে। গাড়িচালকরা হয় সিস্টেমে নিবন্ধন করতে পারেন বা তাদের প্রাক-নিবন্ধিত অ্যাকাউন্ট গুলি সক্রিয় করতে পারেন।

একটি “DARB”অ্যাকাউন্টের জন্য নিবন্ধন ফি প্রতি গাড়ি প্রতি ১০০ দিরহাম যার মধ্যে ৫০ দিরহাম নিবন্ধিত একাউন্টে ব্যালান্স থাকবে |
চার্জগুলি কেবল পিক আওয়ারের সময় প্রয়োগ করা হবে | শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টোলগুলি সংগ্রহ করা হবে কেবলমাত্র সকাল ৭ টা থেকে সকাল ৯ টা এবং সন্ধ্যা ৫ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত। শুক্রবার এবং সরকারী ছুটিতে কোনও শুল্ক থাকবে না |

এই টোল ফি ইন্টিগ্রেটেড এবং উন্নত ই-পেমেন্ট ওয়ালেটের মাধ্যমে প্রিপেইড ব্যবহারকারীর অ্যাকাউন্ট ব্যালেন্স থেকে স্বয়ংক্রিয়ভাবে কেটে নেওয়া হবে। যানবাহনের উইন্ডশীল্ডে কোনও লেবেল লাগানো ছাড়া গাড়িগুলি তাদের প্লেট নম্বর মাধ্যমে ধরা হবে।

৬০ বছর বা তার বেশি বয়সের প্রবীণ নাগরিকরা , অবসরপ্রাপ্ত নাগরিক, শারীরিক প্রতিবন্ধী মানুষ এবং সীমিত আয়ের নাগরিকদের জন্য এই টোল ফী থেকে ছাড় পাওয়ার জন্য ও সুযোগ রেখেছে সরকার | ছাড়টি কেবল একটি গাড়িতে সীমাবদ্ধ থাকবে। এক্ষেত্রে আবেদনের জন্য “DARB”ওয়েব সাইটে নিবন্ধন করে ও ছাড়ের ধরণ উল্লেখ করে এবং প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে ছাড়ের অনুরোধের জন্য আবেদন করতে হবে।

টোল গেটগুলি অতিক্রম করার আগে সমস্ত যানবাহনকে সিস্টেমে নিবন্ধিত করতে হবে। যদি কোনও যানবাহন সিস্টেমে নিবন্ধিত না হয় এবং টোল গেটগুলি অতিক্রম করে, ব্যবহারকারীকে যানবাহনটি নিবন্ধকরণের জন্য ১০ কার্যদিবস সময় দেওয়া হবে। অন্যথায়, জরিমানা প্রয়োগ করা হবে।

অন্যদিকে যেসব যানবাহনের ক্ষেত্রে টোল প্রযোজ্য নয় সেগুলি হলো , অ্যাম্বুলেন্স; অস্ত্রধারী বাহিনী ,বেসামরিক প্রতিরোধ ব্যবস্থা, পাবলিক বাস,মোটরসাইকেল, অনুমোদিত পাবলিক ট্যাক্সি,অনুমোদিত স্কুল বাস,স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যানবাহন, আবুধাবি পুলিশ এবং অন্যান্য আমিরাতের পুলিশ বাহিনী; এবং ট্রেলার যানবাহন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন