বুধবার, ১০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


অপরূপ সাজে আমিরাত, তবে জাতীয় দিবসকে ঘিরে গণ জমায়েত নিষিদ্ধ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

২ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের ৪৯তম জাতীয় দিবস। জাতীয় দিবসকে ঘিরে ইতিমধ্যে অপরূপ সাজে সজ্জিত করা হয়েছে আমিরাতের পর্যটন এরিয়া গুলো। বিভিন্ন রকমের লাইটিং ডিজাইনের মাধ্যমে সাজানো হয়েছে রাজধানী আবুধাবি সহ আমিরাতের বড় বড় শহর গুলোর রাস্তাঘাট ও বিশাল বিশাল স্থাপনা গুলো। তবে বাহারি ডিজাইনে শহর গুলোকো সাজানো হলেও বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে আমিরাতের জিরো টলারেন্স নীতি ও মানুষকে সুস্থ এবং নিরাপদ রাখতে এবারের জাতীয় দিবসে সব ধরনের গণ জমায়েত নিষিদ্ধ করেছে আমিরাত সরকার। সবাইকে বিশেষ এ দিনটি ঘরে বসে উদযাপন ও উপভোগ করার অনুরোধ করা হয়েছে। কেউ আইন অমান্য করে গণ জমায়েত করলে গুনতে হবে জরিমানা ও জেল। এছাড়াও গাড়ির কালার ও নাম্বার পরিবর্তন এবং জোরে হরণ বাজানো নিষিদ্ধ করা হয়েছে।

এদিকে ইতিমধ্যে ১ ডিসেম্বর থেকে ৩ দিনের সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। তবে নিয়মিত সরকারি ছুটির সাথে মিলে যাওয়ায় ১ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ৫ দিনের ছুটি কাটাবে আমিরাত বাসিরা। এই পাঁচদিন জাতীয় দিবস উপলক্ষে রাজধানী আবুধাবি, বাণিজ্যিক রাজধানী দুবাই ও শারজাহ শহরে কার পার্কিং ফ্রি থাকবে।এছাড়াও শারজাহ সহ কয়েকটি শহরে ৫০% ট্রাফিক জরিমানা ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে।

আমিরাত সরকারের নিষেধাজ্ঞা থাকায় সব ধরনের গণ জমায়েত এড়িয়ে চলতে বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র পক্ষ থেকে বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দের প্রতি বিশেষ অনুরোধ করা হয়েছে। এছাড়াও প্রবাসীদেরকে মাস্ক পরিধান সহ সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান প্রেসক্লাব নেতৃবৃন্দরা।

উল্লেখ্য ১৯৭১ সালের ২ ডিসেম্বর স্বাধীনতা লাভ করে সংযুক্ত আরব আমিরাত।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন