শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনের মূল ধারার রাজনৈতিক দল সিউদাদানোস এ বাংলাদেশী রাসেল হাওলাদার



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনের মূল ধারার রাজনৈতিক দল সিউদাদানোস –এ সম্পৃক্ত হলেন বাংলাদেশী রাসেল হাওলাদার। রাসেল হাওলাদার স্পেনের বিশেষ করে, কাতালান রাজ্যের পর্যটন নগরী বার্সেলোনার বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব, ক্রীড়া সংগঠক এবং ব্যবসায়ী নেতা।
করোনাকালীন  সময়ে রাসেল হাওলাদার বার্সেলোনার সকল কমিউনিটির পাশে সরবে ও নিরবে খাদ্য ও সকল ধরনের সহযোগিতায় ফ্রন্ট লাইনে থেকে মানবিক কাজ করে সকল কমিউনিটির আস্থা অর্জন করেছেন।

গত ২৪শে নভেম্বর মঙ্গলবার তিনি কাতালোনীয়ার সিউদাদানোস পার্টির নেতাদের সাথে এক সৌজন্য সাক্ষাৎ শেষে কাতালান পার্লামেন্টের হল রুমে সিউদাদানোস পার্টিতে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।

স্পেনের মূল ধারার রাজনীতির অন্যতম গুরুত্বপূর্ণ এই দলে এইচ এম রাসেল হাওলাদার এর যোগদানে মূলধারার রাজনীতিতে স্পেনে বাংলাদেশীদের প্রতিনিধিত্বমূলক দায়িত্বে অধিষ্টের দুয়ার খোলার সমূহ সম্ভাবনা দেখা যাচ্ছে বলে পর্যবেক্ষকরা মনে করছেন।
কাতালান পার্লামেন্টের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রধান মুখপাত্র সুসানা বাল্টারেন গার্সিয়া এমপি তাঁকে অফিসিয়ালি সদস্য পদ ঘোষণা করেন। এসময় পার্লামেন্টের উচ্চ পদস্থ পার্লামেন্টারি প্রতিনিধি দলের সাথে সৌজন্য সাক্ষাৎকালে মিলিত হন স্পেন বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি এইচএম রাসেল হাওলাদার।

তিনি করোনাকালীন সময়ে বিভিন্ন পর্যায়ের অভিবাসী এবং ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের বিভিন্ন দাবি-দাওয়া এবং সরকারের প্রণোদনার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

রাসেল হাওলাদার সরকারি বিভিন্ন অফিসে, বিশেষ করে অভিবাসীদের এপয়েন্টমেন্ট সহজীকরণ বিষয়ে প্রবাসীদের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান। তিনি আবাসন সংকট সহ অবৈধ অভিবাসীদের বৈধকরণেরও দাবি জানান।

এ সময় আগ্রহ নিয়ে সিউদাদানোস পার্টির নেতারা তাঁর বক্তব্য মনোযোগ সহকারে শোনেন।

এ সময় উপস্থিত ছিলেন ,সিউদাদানোস পার্টির সদস্য ইরফান মাজিদ রাজা ,সমন্বয়কারী এশিয়ান কমিউনিটি ইন۔۔ বার্সেলোনা ও দলের স্থায়ী সদস্য আল রাশিদ ভুট্টো, খসে মারিয়া কান সহ অন্যান্যরা।

উল্লেখ্য, স্পেনের রাজধানী মাদ্রিদের মেয়র নির্বাচিত হলেন সিউদাদানোস পার্টির।এছাড়াও গত নির্বাচনে কাতালান পার্লামেন্টে সর্বোচ্চ ৩৬ আসন পেয়ে সংখ্যাগরিষ্ঠতা লাভ করে সিউদাদানোস।
এদিকে সিউদাদানোস পার্টিতে এইচ এম রাসেল হাওলাদার এর যোগদান কে কমিউনিটির বিশিষ্টজন, সংগঠক, ব্যবসায়ী ও কমিউনিটিকমীরা ইতিবাচক হিসাবে দেখছেন বলে ইতিমধ্যে অভিমত প্রকাশ করেছেন।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন