শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আমিরাতে বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম অ্যাসোসিয়েশন বাংলাদেশ কন্সুলেটে স্মারকলিপি প্রদান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আমিরাতগামী ভিজিট ভিসার যাত্রীদের বাংলাদেশের ইমিগ্রেশনে হয়রানির অভিযোগ তুলেছেন বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম অ্যাসোসিয়েশন সংযুক্ত আরব আমিরাত। অবিলম্বে তারা এই ধরনের হয়রানি বন্ধ করে ভিজিট ধারীদের আমিরাত আসার সুযোগ করে দেওয়ার আহ্বান জানিয়ে দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটে সোমবার বিকেলে স্মারকলিপি প্রদান করেছেন।

২০১২ সাল থেকে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশিদের জন্য শ্রমিক ভিসা বন্ধ থাকার পর করোনার ক্ষতি কাটিয়ে উঠার লক্ষ্যে সম্প্রতিক সময়ে বাংলাদেশীদের জন্য শ্রমিক ভিসা ট্রানস্ফার এবং ভিজিটে আসা ব্যক্তিদের শ্রমিক ভিসা লাগানোর সুযোগ করে দিয়েছেন দেশটি। কিন্তু বাংলাদেশের ইমিগ্রেশনে ভিজিট ধারীদের চরমভাবে বাধা প্রদান করায় এ সুযোগটি কাজে লাগাতে পারছে না বাংলাদেশিরা । অপরদিকে এশিয়া অঞ্চলের ১২ টি দেশের ভিসা বন্ধ রেখেছে মধ্যপ্রাচ্যের এই দেশটি। ফলে এখানে বাংলাদেশী দের চাহিদা বেড়ে চলছে । এমতাবস্থায় বাংলাদেশ ইমিগ্রেশন কর্তৃপক্ষের বৈরী মনোভাব প্রবাসী বাংলাদেশিদের ক্ষুব্ধ করে তুলেছে । এ ব্যাপারে দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান জানান, কেউ আইনের ঊর্ধ্বে নয়, বৈধভাবে কেউ বহির্গমন করতে চাইলে তাদের অযৌক্তিকভাবে বাঁধা প্রদান করা হলে এ ব্যাপারে প্রমাণ সাপেক্ষে অবশ্যই বিষয়টি নজরে এনে ব্যবস্থা নেওয়া হবে ।

ট্রাভেল এন্ড ট্যুরিজম অ্যাসোসিয়েশন বাংলাদেশ এর নেতৃবৃন্দ দাবী করেন , করোনা সংকট কিছুটা কাটিয়ে উঠে আমিরাতে অবস্থানরত ট্রাভেল এজেন্ট মালিকরা ব্যবসায় মন স্থির করেছিল । তখনি বাংলাদেশ ইমিগ্রেশন কর্তৃপক্ষের অসৌজন্যমূলক মনোভাব তাদের আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্থ করে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন