শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ছাত্র ইউনিয়নের ৪০তম জাতীয় সম্মেলন : সভাপতি ফয়েজ, সম্পাদক দীপক



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

লড়াই সংগ্রামের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৪০তম জাতীয় সম্মেলনে সারাদেশের শিক্ষার্থীদের প্রতি নিজেদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ সংগ্রামের ডাক দেওয়া হয়েছে।

১৯ নভেম্বর ‘আলোকে চিনে নেয় আমার অবাধ্য সাহস’ স্লোগানকে ধারণ করে, স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত সম্মেলনের প্রকাশ্য ও উদ্বোধনী অনুষ্ঠানে এ ডাক দেওয়া হয়।

এদিন সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু স্মারক ভাস্কর্যের পাদদেশে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহেদী হাসান নোবেল। সংগঠনের সাধারণ সম্পাদক অনিক রায়ের সঞ্চালনা এবং বিপুল সংখ্যক বর্তমান ও সাবেক ছাত্র ইউনিয়ন নেতা কর্মীদের উপস্থিতিতে এবারের ৪০তম জাতীয় সম্মেলন উদ্বোধন করেন বন্ধ রাষ্ট্রায়ত্ত পাটকল খুলে দেওয়ার দাবিতে আন্দোলনরত পাটকল শ্রমিক ও মজুরি বৃদ্ধির দাবিতে লড়াইরত চা শ্রমিকরা।

উদ্বোধনী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মনীষী রায়, সহ-সভাপতি দীপক শীল, চা শ্রমিক নেতা মুকেশ কর্মকার অনুপ, পাটকল শ্রমিকনেতা এস এ রশীদ।

উদ্বোধনী সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য মিছিল শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে বিকাল ৩টা থেকে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন মিলনায়তনে শুরু হয় দুদিনব্যাপী কাউন্সিল অধিবেশন।সারা দেশ থেকে ৪০০ কাউন্সিলর এ অধিবেশনে অংশ নিয়েছেন।

কাউন্সিলে ফয়েজ উল্লাহকে সভাপতি ও দীপক শীলকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। ৪০তম জাতীয় সম্মেলনের মাধ্যমে আজ রোববার ৪১ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়। সুমাইয়া সেতু নতুন এই কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

ছাত্র ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি ফয়েজ উল্লাহ এর আগে সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও কেন্দ্রীয় সহসভাপতির দায়িত্ব পালন করেছেন। আর নতুন সাধারণ সম্পাদক দীপক শীল এর আগে ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর শাখার সভাপতি ও কেন্দ্রীয় সহসভাপতি ছিলেন। সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু এর আগে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি ছিলেন।

কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি নজির আমিন চৌধুরী, জয় রায়, ফয়জুর মেহেদী, কে এম মুত্তাকী, সরোজ কান্তি, অনন্য ঈদ ই আমিন, ধীষণ প্রদীপ চাকমা ও সম্পা দাস। সহকারী সাধারণ সম্পাদক তামজিদ হায়দার, মিখা পিরেগু ও খাইরুল হাসান। কোষাধ্যক্ষ শামীম হোসেন, দপ্তর সম্পাদক মাহির শাহরিয়ার, শিক্ষা ও গবেষণাবিষয়ক সম্পাদক মীম আরাফাত, স্কুলছাত্রবিষয়ক সম্পাদক প্রিতম ফকির, বিজ্ঞান-প্রযুক্তি ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ঐশ্বর্য আহমেদ। এ ছাড়া প্রচার ও প্রকাশনা সম্পাদক বি এম জোবায়ের প্রধান, সাংস্কৃতিক সম্পাদক আসমানী আশা, ক্রীড়া সম্পাদক দিদারুল ইসলাম এবং সমাজকল্যাণ ও পরিবেশবিষয়ক সম্পাদক হিসেবে নির্বাচিত হন মুনিরা দিলশাদ।

কমিটিতে কার্যকরী সদস্য হিসেবে আছেন মেহেদী হাসান নোবেল, অনীক রায়, এ বি তাহসিন, জি কে সাদিক, সাদ্দাম হোসাইন, গৌরচাঁদ ঠাকুর, এনি সেন, আবু সালেহ মোহাম্মদ সিহাব, শামীম আহসান, সৌরভ সমাদ্দার, প্রান্ত রনি, রথীন্দ্রনাথ বাপ্পী, পিনাক দেব, আবু বকর সিদ্দিক, প্রণব কুমার দেব, আবরার নাদিম ইতু, পার্থ প্রতিম সরকার ও অপু সাহা।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন