শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সংযুক্ত আরব আমিরাতে ১২ টি দেশের নাগরিকদের ভিসা দেওয়ার ওপর নিষেধাজ্ঞা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ ১২টি দেশের ভ্রমণকারীদের নতুন করে ভিসা ইস্যুকরণ স্থগিত করেছে।
এর ফলে ১২টি দেশ থেকে নতুন করে এখন কোনো ভ্রমণকারী সংযুক্ত আরব আমিরাতে যেতে পারবেন না। তবে এই নিষেধাজ্ঞা সাময়িক সময়ের জন্য।

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সরকার কর্তৃক পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। এদিকে, এক বিবৃতিতে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাহিদ হাফিজ জানিয়েছেন, সংযুক্ত আরব আমিরাতে কোভিড-১৯ এর ২য় ঢেউ শুরু হওয়ায় কর্তৃপক্ষ এমন পদক্ষেপ নিয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি বলেন, আমরা জানতে পেরেছি যে, নতুন করে ভিসার অনুমোদন সাময়িক সময়ের জন্য স্থগিত করেছে আরব আমিরাত। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত ১২ টি দেশের ওপর এই স্থগিতাদেশ কার্যকর থাকবে।

তবে ইতোমধ্যেই যারা আমিরাতে ভ্রমণের জন্য ভিসার অনুমোদন পেয়েছেন তাদের ক্ষেত্রে নতুন এই নিয়ম কার্যকর হবে না।
ব্যবসা, পর্যটন, শিক্ষাসহ নানা ধরনের ভিসা ক্যাটাগরি রয়েছে আমিরাতের। কোন কোন ক্যাটাগরির ভিসা এই নিষেধাজ্ঞার কারণে প্রভাবিত হবে সে সম্পর্কে তাৎক্ষনিকভাবে কিছু জানা সম্ভব হয়নি।

পাকিস্তান ছাড়া আমিরাতের ভিসা নিষেধাজ্ঞায় থাকা অন্যান্য দেশগুলো হচ্ছে তুরস্ক, ইরান, ইয়েমেন, সিরিয়া, ইরাক, সোমালিয়া, লিবিয়া, কেনিয়া এবং আফগানিস্তান। বাকি দু’টি দেশের নাম জানা যায়নি।

এর আগে গত জুনে যখন পাকিস্তানে করোনা সংক্রমণ বাড়তে দেখা যায় সে সময় আমিরাতের এমিরেটস এয়ারলাইন্স পাকিস্তানের সঙ্গে বিমান চলাচল জুলাইর ৩ তারিখ পর্যন্ত বন্ধ রেখেছিল। এমিরেটসের বিমানে চড়ে হংকংয়ে যাওয়া ৩০ পাক নাগরিকের দেহে করোনা পজিটিভ ধরা পড়ার পরেই আমিরাত কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নেয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন