শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আরপিজিসিএল এবং এলপিজিসিএল এর উৎপাদন চালু করতে গোলাপগঞ্জে মানববন্ধন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেটের গোলাপগঞ্জ কৈলাশটিলা গ্যাস ফিল্ডের রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানী লিঃ (আরপিজিসিএল) ও গ্যাস বোতলজাতকরণ প্রতিষ্ঠান লিকুইড প্রাকৃতিক গ্যাস কোম্পানী লিঃ (এলপিজিসিএল) প্লান্টের উৎপাদন পুনঃ চালুর দাবীতে গোলাপগঞ্জ নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির উদ্যোগে গতকাল বিকাল ৪টায় সিলেট-জকিগঞ্জ সড়কের উপজেলার প্রাণকেন্দ্র গোলাপগঞ্জ চৌমুহনী কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন স্থানে এক বিশাল মানব বন্ধন অনুষ্ঠিত।

গোলাপগঞ্জ নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির সভাপতি ও পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর রুহিন আহমদ খানের সভাপতিত্বে এবং জাকারিয়া আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন গোলাপগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর হেলালুজ্জামান হেলাল, বাজার বণিক সমিতির সভাপতি আলেকুজ্জামান আলেক, উজেলা জাতিয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক কামাল আহমদ চৌধুরী, বিএনপি নেতা এম সিরাজুল ইসলাম, উপজেলা জাতিয় পার্টির আহবায়ক জমির উদ্দিন, নিসচা উপজেলা শাখার সভাপতি ইলিয়াছুর রহমান ইলিয়াছ প্রমূখ ।
বক্তারা বলেন, অবিলম্বে আরপিজিসিএল এবং এলপিজিসিএল-এর উৎপাদন চালু করতে হবে। অন্যথায় বৃহত্তর কর্মসূচীর মাধ্যমে গোলাপগঞ্জের মানুষের অধিকার বাস্তবায়ন করা হবে। এ নিয়ে কোন টাল বাহানা চলবেনা। সকল প্রকার ষড়যন্ত্রকে প্রতিহত করে সর্ব স্তরের মানুষকে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে। তারা প্রধান মন্ত্রি শেখ হাসিনার দৃষ্টিপাত কওে বলেন, গোলাপগঞ্জের মানুষের ন্যায্য অধিকার হরণ করতে যারা ষড়যন্ত্র করছে, তাদের চিহ্নিত করে স্থাানিয়দের ঘরে ঘরে গ্যাস, বিদ্যুত সরবরাহ করতে তার হস্থক্ষেপ কামনা করেন। এবং অবিলম্বে আরপিজিসিএল এবং এলপিজিসিএল-এর উৎপাদন চালু করতেও তার সুদৃষ্টি কামনা করেন।

উল্লেখ্য কৈলাশ টিলা সহ গ্যাস ফিল্ডসমূহের উত্তোলিত কনডেনসেট থেকে জ্বালানি তেল উৎপাদনকারী সিলেটের ৫টি সহ দেশের ১২টি ফ্রাকশনেশন প্লান্টের উৎপাদন চলতি বছরের ১ সেপ্টেম্বর থেকে বন্ধ। দীর্ঘদিন বন্ধ থাকায় স্থানীয় গ্রাহক সহ এলপি গ্যাস নিতে আসা ক্ষোব্দ অনেকেই সরবরাহ না পেয়ে এলপিজি প্লান্টের অফিসের সম্মুখে বিক্ষোভ প্রদর্শন করছেন। স্থানীয়রা দাবী করছেন গোলাপগঞ্জের প্রাকৃতিক সম্পদ নানা টাল বাহানা করে চিরতরে বন্ধ করতে এক শ্রেনীর অসাধু কর্মকর্তা চক্রান্ত করছে। তারা বিগত দিনেও চক্রান্ত করে স্থানীয়দের বঞ্চিত করে অন্যত্র এখানকার প্রাকৃতিক সম্পদ লুট কওে নিয়েছে। এটি আর হতে দিবেনা। সব দল মত উর্ধে রেখে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বৃহত্তর কর্মসূচী দেওয়া হবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন