শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বিপদে বাংলাদেশিরা: লেবাননের ডলারের আশা ছেড়ে দিয়েছে লেবানিজরা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

লেবাননের ডলার সংকট এবং রাজনৈতিক সমস্যা প্রায় এক বছর।আজ ঠিক হবে কাল ঠিক হবে বলে আজও লেবাননের ডলার ৮ লক্ষ লিরা, এখন আর লেবানিজ দের মাথায় সেই চিন্তাটা নেই যে চিন্তাটা ছিল আগে— ডলার ছাড়া কি করে চলবে তাদের দেশ, তাদের তো তেমন কোন সমস্যা হচ্ছে না কারণ তাদের টাকা তো দেশের বাইরে পাঠাতে হয় না, নিজেদের টাকা নিজেরাই খরচ করে। আর সব মার্কেট এবং দোকানদাররা তো ডলার হিসেবেই লিরা নিচ্ছে। তাদের ব্যবসায়ও কোন সমস্যা হচ্ছে না। সব সমস্যা হচ্ছে প্রবাসীদের।

এক বছর যাবত দেশে টাকা না পাঠাতে পেরে অনেকেই বিপদে আছে। দেশে ফিরতে চাইলেও ফিরতে পারছে না, কারণ লেবাননের থাকা বেশিরভাগ প্রবাসীদের আকামা নেই।

লেবাননের বাংলাদেশ দূতাবাস তিন দফায় নাম নিয়ে দেশে পাঠানোর কথা বললেও প্রথম দফার লোক পাঠিয়ে এখনো কোন নাম নিচ্ছে না। লেবাননে থাকা অবৈধ বেশিরভাগ প্রবাসীদের এখন স্বপ্ন দেশে ফেরার। তাই লেবাননে থাকা অবৈধ প্রবাসীদের বাংলাদেশ দূতাবাসের কাছে দাবি তাড়াতাড়ি যেন তাদের দেশে ফেরানোর জন্য নাম নিবন্ধন করা হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন