শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


চলে গেলেন কবি রহমত আলী পাতনী



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যবাসী প্রবীন কমিউনিটি কর্মী ও কবি  রহমত আলী পাতনী  মৃত্যবরণ করেছেন। তিনি  লন্ডনের টাওয়ার হ্যামলেটস বারার ওয়াপিং এ দীর্ঘ দিন থেকে বসবাস করছিলেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বেশ কয়েকদিন থেকে তিনি করোনায় আক্রান্ত হয়ে লন্ডনের কুইন্স হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  শারিরীক অবস্থার অবনতি হলে চিকিৎসকেরা তাকে  ICU তে স্থানান্তর করেন। ৯ নভেম্বর সোমবার লন্ডনের সকালে তিনি হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন।

কবি  রহমত আলী পাতনীর একাধিক গ্রন্থ এবং অনেকগুলো সম্পাদিত গ্রন্থে তার কবিতা ,পুথিকাব্য ও সৃজনশীল লেখা প্রকাশিত হয়েছে। রহমত আলী পাতনী নিজে পুথি কাব্য লিখতেন এবং বিলেতে নানা সামাজিক অনুষ্ঠানে তার পুথিপাঠ সমাদৃত ছিল।

তিনি রেনেসা সাহিত্য মজলিস ইউকের সাবেক সভাপতি এবং পূর্ব লণ্ডনের ওয়াপিং সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে মানব সেবায় জড়িত ছিলেন।

কবি রহমত আলী পাতনীর  দেশের বাড়ী সিলেট  বিয়ানীবাজার উপজেলার পাতন গ্রামে।  দেশে থাকা অবস্থায় একজন তুখোড়  ‍ফুটবলার হিসাবে তার সুপরিচিত ছিল।  তিনি একজন  প্রকৃতি প্রেমী হিসাবে শখের বাগান সহ  নানা সৃজনশীল কাজের চর্চা করতেন এই বৃদ্ধ বয়সেও।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন