শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সৌদি আরবের হাইলে গণশুনানীতে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 সৌদি আরবের বিভিন্ন প্রান্তে বসবাসরত প্রায় ২২ লক্ষ বাংলাদেশি অভিবাসীকে সহজে ও দ্রুত সেবা প্রদানে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট নিয়োজিত রয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।
রাষ্ট্রদূত গত ৬ নভেম্বর সৌদি আরবের হাইল প্রদেশে দূতাবাস আয়োজিত গণশুনানী অনুষ্ঠানে এ কথা বলেন। স্থানীয় বাংলাদেশি অভিবাসীগণ গনশুনানীতে অংশগ্রহণ করে। দূতাবাস করোনা ভাইরাস প্রতিরোধে সৌদি সরকারের নির্দেশনা মেনে গত ৬ ও ৭ নভেম্বর হাইলে বসবাসরত বাংলাদেশীদের কন্স্যুলার সেবা প্রদান করে।
রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এসময় মনোযোগ দিয়ে প্রাবাসীদের কথা শোনেন এবং যেকোন সেবা দ্রুততম সময়ে প্রদানের বিষয়ে দূতাবাস সচেষ্ট রয়েছে বলে জানান। রাষ্ট্রদূত প্রবাসীদের বলেন, সৌদি আরবের বিভিন্ন প্রান্তে প্রবাসীদের পাসপোর্ট নবায়নসহ অন্যান্য কনস্যুলার সেবা প্রদানের জন্য প্রবাসী সেবা কেন্দ্র খোলা হয়েছে। যেখানে প্রবাসীরা সহজেই সপ্তাহের যেকোন সময় সেবা গ্রহণ করতে পারছেন। যাতে প্রবাসীদের সময় ও অর্থের সাশ্রয় হচ্ছে। এছাড়া বিভিন্ন শহরে বসবাসরত প্রবাসীদের জন্য দূতাবাসের কনস্যুলার টীম ও সেবা প্রদান অব্যাহত রেখেছে।
রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী প্রবাসীদের সৌদি আরবের আইন কানুন মেনে চলার আহবান জানান। প্রবাসী বাংলাদেশীদের তাঁদের সততা ও নিষ্ঠার মাধ্যমে সৌদি আরবে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধির আহবান জানান। তিনি প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে অবদান রাখার আহবান জানান। রাষ্ট্রদূত কনস্যুলার সেবা গ্রহণ করতে আসা প্রবাসীদের সাথে কথা বলেন এবং তাঁদের কাজের সুযোগ সুবিধা, পরিবেশ ও সমস্যার কথা মনোযোগ দিয়ে শোনেন। গনশুনানীতে দূতাবাসের কাউন্সেলর মোঃ হুমায়ূন কবির, কাউন্সেলর মোঃ নুরুল ইসলাম, প্রথম সচিব মোঃ শফিকুল ইসলাম ও সোনালী ব্যাংকের প্রতিনিধি মোঃ জসীম উদ্দিন খান উপস্থিত ছিলেন।
গণশুনানী ছাড়াও রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী হাইলে অবস্থিত প্রবাসী সেবা কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় তিনি প্রবাসীদের আন্তরিকতার সাথে সেবা প্রদানের নির্দেশ দেন। প্রবাসী সেবা কেন্দ্রে সেবা গ্রহণ করতে আসা বাংলাদেশি অভিবাসীগণ ও সৌদি নাগরিক যারা তাঁদের অধীনে কর্মরত গৃহকর্মীসহ অন্যান্য বাংলাদেশি নাগরিকের পাসপোর্ট নবায়ন করতে আসছেন তাঁরাও তাঁদের সন্তোষ প্রকাশ করেন। পাসপোর্ট নবায়ন করতে আগত সেবা প্রার্থীগণ মোবাইলে মেসেজের মাধ্যমে আপডেট জানতে পারে দূতাবাসকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন