বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কারী ইন্ড্রাস্টির সংকট মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ  » «   বিবিসি প্রকাশ করেছে উইঘুর নির্যাতন নিয়ে চাঞ্চল্যকর তথ্য  » «   মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে বাংলা নববর্ষ উদযাপন  » «   মাঙ্কিপক্স সংক্রমণ আরও ২ দেশে: বেলজিয়ামে ২১ দিনের কোয়ারেন্টিন ঘোষণা  » «   শুধুই নারীদের পরিচালনায় প্রথম সৌদি আরবের আকাশে উড়ল ব্যতিক্রমী ফ্লাইট  » «   গোলাপগন্জে চেয়ারম্যান প্রার্থী এলিম চৌধুরী’র মতবিনিময়  » «   দুদকের মামলায় হাজী সেলিম কারাগারে  » «   নিষেধাজ্ঞার মধ্যেও রাশিয়ার মুদ্রা রুবল’র উত্থান  » «   কারী শিল্পের সংকট মোকাবেলায় সিবিআই প্রেসিডেন্টের কাছে  বিসিএ’র পাঁচ দাবী উপস্থাপন  » «   গোলাপগঞ্জে ভোটার হাল নাগাদ শুরু  » «   বার্সেলোনায় মাদারীপুর সমিতির ঈদ পুনর্মিলনী  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসায় স্পেনের প্রেসিডেন্ট  » «   আব্দুল গাফ্ফার চৌধুরীর চিরবিদায়  » «   ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান  » «   বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে‘র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

দেশে আটকে থাকা কুয়েত প্রবাসীরা দুবাই হয়ে ফিরছেন: গুনতে হচ্ছে লক্ষাধিক বাড়তি টাকা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

কুয়েত প্রবাসীদের বাংলাদেশ থেকে সরাসরি যাওয়ার অনুমতি না থাকায় ভিজিট ভিসার মাধ্যমে দুবাই এসে কুয়েত গমন করছেন হাজার হাজার বাংলাদেশী প্রবাসী। কিন্তু এই মাধ্যমে ও তাদের রেহাই নেই । এয়ারপোর্ট কন্টাক্ট নামে বাংলাদেশে সংশ্লিষ্ট টিকেট এজেন্সিগুলো আদায় করছেন লাখ লাখ টাকা ।

সরাসরি প্রবেশের অনুমতি না থাকায় তৃতীয় কোন দেশে ১৪ দিন আইসোলেশনে থাকার পর কুয়েত ঢুকতে হচ্ছে বৈধ ভিসাধারী প্রবাসী বাংলাদেশীদের । এই জন্য তারা বেছে নিয়েছেন দুবাই কে। জীবিকার তাগিদে কঠিন পথ পাড়ি দিতে এসব প্রবাসীদের দিতে হচ্ছে টিকেটসহ প্রায় ২ লক্ষ টাকার উপরে এয়ারপোর্ট কন্টাক্ট নামে মোটা অংকের চাঁদা |

ঢাকা এবং চট্টগ্রাম ইমিগ্রেশন হয়ে এয়ারপোর্ট কন্টাক্টের মাধ্যমে দুবাই এসে হোটেলে আইসোলেশনে অবস্থান করছেন হাজার হাজার কুয়েত প্রবাসী। দেরা দুবাইয়ের দুরুছ, সিলভার, আইকন সহ বেশ কয়েকটি হোটেলে এখন অসংখ্য কুয়েত প্রবাসীদের আইসোলেশন অধ্যায় চলছে। কুয়েত পৌঁছানো পর্যন্ত তাদের অনিশ্চয়তা যেন কাটছেই না | তাদের অবর্ণনীয় দুর্দশা দেখে মনে হয়েছে দেশে সর্বস্বান্ত হয়ে তারা কুয়েত ফিরে যাচ্ছে।

বাংলাদেশ থেকে দুবাই পর্যন্ত আসতে ভিজিট ভিসা সহ তাদের খরচ পড়েছে দুই লক্ষ বিশ হাজার টাকা। বিভিন্ন এয়ারলাইন্সে আবার দুবাই থেকে কুয়েত পাড়ি দিতে গুনতে হচ্ছে চার থেকে সাড়ে চার হাজার দিরহাম। এ অবস্থার পরিত্রান না হলে আরো অসংখ্য কুয়েত প্রবাসী বৈধ ভিসা থাকা সত্ত্বেও বাংলাদেশ থেকে কুয়েত পৌঁছানো সম্ভব হবে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন