শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ব্রিটেনে ফ্রি মিল বিতর্ক: রাশফোর্ড এবং বাংলাদেশি হারুন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আমীন বাবর চৌধুরী

হারুন দানিছ একজন ব্রিটিশ বাংলাদেশী তরুণ ব্যবসায়ী যিনি ইতিমধ্যেই তাঁর ব্যবসায় সফলতার সাক্ষর রেখেছেন এ গল্প নিশ্চয়ই দেশে এবং প্রবাসে অনেকেই শুনেছেন। কিন্তু তাঁর নতুন একটি পরিচয় হয়তো অনেকেই জানেন না এবং সেটা হচ্ছে তিনি সফল স্কিন হেইচ কিউর প্রতিষ্ঠানটির পাশাপাশি আরেকটি ব্রান্ডের মালিক যার নাম হচ্ছে ত্রিপিক্স পিজ্জা।ইতিমধ্যেই ম্যানচেস্টারে শুরু হওয়া এই ব্রান্ডটিকে ফ্রাঞ্চাইজের মাধ্যমে ছড়িয়ে দেওয়ার কাজও তিনি শুরু করছেন কিন্তু বিশেষত্বটা হচ্ছে অন্যখানে।

গত কয়েকদিন ধরে ব্রিটিশ পার্লামেন্টে দরিদ্র পরিবারের স্কুল পড়ুয়া বাচ্চাদের স্কুল হলিডে চলাকালীন ফ্রী মিল প্লান চালু রাখার বিষয়ে ব্যাপক আলোচনা হয় এবং সে আলোচনায় ভিন্ন মাত্রা যোগ করে ম্যানচেস্টার ইউনাইটেড ফুটবল ক্লাবের খ্যাতিমান খেলোয়াড় মারকাস রাশফোর্ড। যিনি গত সামারে এই ক্যাম্পেইনে সম্পৃক্ত হোন ও সরকারকে ইউটার্নে বাধ্য করেন। চলমান সপ্তাহে ও শুরু হওয়া স্কুল হলিডেতে আবারও তা অব্যাহত রাখার আহবান জানান কিন্তু সরকার তাতে সম্মতি দেয়নি। বিরোধী দল লেবার পার্টি আগামী ইস্টার পর্যন্ত দরিদ্র শ্রেণীর বাচ্চাদের সহায়তায় এই মিল প্লান চালু রাখার প্রস্তাব সংসদে আনলেও শেষ পর্যন্ত ৬১ ভোটের ব্যবধানে হেরে যায়। সরকারদলীয় (৩২২ জন) প্রায় সকল এমপি বিলটির বিরুদ্ধে ভোট প্রদান করেন।

ফুটবলার মারকাস রাশফোর্ড যিনি সমাজের দরিদ্র শ্রেনীর স্কুল পড়ুয়া বাচ্চাদের, যার সংখ্যা ১.৪ মিলিয়ন এর অধিক তাদের জন্য সরকারকে এই প্লান চালু রাখার অনুরোধ করেন। সোশ্যাল মিডিয়ায় প্রায় ২০ মিলিয়ন ফলোয়ার সমৃদ্ধ ২২ বছর বয়সী এই ফুটবল তারকা, যিনি বছরে ১০ মিলিয়নের অধিক বেতনে ক্লাব ফুটবল খেলছেন তিনি বলেন “আমি নিজেও এক সময় এই ফ্রী মিল প্লানের উপর নির্ভর করে জীবন চালাতাম। যেহেতু আমার পরিবার আর্থিক সংকটে ছিল তাই আমি বুজি এই সয়াহতার কতটা প্রয়োজন”। সংসদে তার প্রচারিত বিষয়টির বিরুদ্ধে এমপিরা ভোট দেন এজন্য মারকাস রাশফোর্ড এই ছুটিতে কোন বাচ্চা যেন অনাহারে না থাকে সেজন্য ক্যাম্পেইন শুরু করে বিষয়টি পুরো তার কাঁধে তুলে নিয়ে দেশের মানুষের মন জয় করে নেন।

দেশের বিভিন্ন লোকাল কাউন্সিল, সামাজিক প্রতিষ্ঠান, ক্যাফে, পাব এবং রেস্টুরেন্ট রাশফোর্ডের এই আহবানে সাড়া দিয়ে ফ্রি মিল চালু করেছে। যার ধারাবাহিকতায় ম্যানচেস্টারে বসবাসরত ব্রিটিশ বাংলাদেশী সফল ব্যবসায়ী হারুন দানিছ ও তার মালিকানাধীন ফুড ব্রান্ড ত্রিপিক্স পিজ্জা থেকে পুরো হলিডেতে ফ্রি খাবার সরবরাহের ঘোষনা দেন। ব্রিটিশ মূল ধারার গণমাধ্যম ও তাঁর এই কার্যক্রমকে গুরুত্ব সহকারে তুলে ধরে। তিনি বলেন,”আমরা সবাই পরিবারের মাধ্যমে সমাজে বসবাস করি সেই ক্ষেত্রে কমিউনিটির সামর্থ্যহীন বাচ্চাদের খাদ্য প্রদানের মাধ্যমে যদি কিছুটা হলেও তাদের মুখে হাসি ফুটানো যায় তাহলে আমার এই প্রয়াস সার্থক ও সাফল্যমন্ডিত হবে। আমি আশা করব এই উদ্যোগ অন্যদেরও উৎসাহ দেবে।” উল্লেখ্য, হারুন দানিস একজন আন্তর্জাতিক এ্যওয়ার্ড বিজয়ী ব্যবসায়ী যার প্রতিষ্ঠান স্কিন হেইচ কিউর মাধ্যমে এই করোনা মহামারিতে এন এইচ এস ফ্রন্ট লাইনারদের জন্য ১.৪ মিলিয়ন পাউন্ডের সার্ভিস সহায়তা প্রদান করে এবং ইতিমধ্যেই ব্যপক সুনাম কুড়িয়েছেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন