বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষয়ক্ষতিকে হার মানিয়েছে কয়েকদিনের টানা বর্ষণ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্মচাপের প্রভাবে গত বুধবার মধ্যরাত থেকে টানা ভারী বর্ষণে বাগেরহাটের শরণখোলায় ৫ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে পাশাপাশি ব্যক্তি মালিকানাধীন মৎস্য ঘেরসহ ব্যাপক ক্ষয়ক্ষতির আংশকা করা হচ্ছে। হাঁটু পানিতে ডুবে আছে উপজেলার কেন্দ্রীয় খেলার মাঠ। পানিতে প্লাবিত হয়ে ভেসে গেছে অধিকাংশ পুকুর ও ঘেরের মাছ। সারাদিনে রান্না হয়নি পানিবন্দী অনেক পরিবারে। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় চরম দুর্ভোগে পড়েছে বাসিন্দারা। তবে নব-নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আজমল হোসেন মুক্তা, রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন ও ইউপি সদস্য জালাল আহমেদ রুমী ঘটনাস্থল পরিদর্শণ করেছেন এবং স্থানীয় বাসিন্দাদের সহায়তা নিয়ে দিনভর পানি নিষ্কাশনের জন্য চেষ্টা করেছেন।

শুক্রবার সারাদিন সরেজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলা সদরের রায়েন্দা বাজার ও উত্তর কদমতলা গ্রাম এবং রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের পশ্চিম পাশর্^ থেকে টিএন্ডটি এলাকা, পাঁচরাস্তা ও বান্দাঘাটা এলাকার প্রায় ৫ সহ¯্রাধিক পরিবারের বাড়িঘরে হাঁটু পানি জমে রয়েছে। শরণখোলা থানার সম্মুখে সরকারি পোস্ট অফিস ও রায়েন্দা খাদ্য গুদামের অভ্যন্তরে পানি জমে আছে এবং ওয়াপদা কলোনীর প্রত্যেকটি ভবনের মধ্যে ও ওয়াপদা জামে মসজিদে হাঁটু পানি জমে থাকায় শুক্রবার জুমুার নামাজ আদায় করতে পারেনি মুসল্লিরা। এছাড়াও রায়েন্দা বাজারের পুরাতন পোস্ট অফিস এলাকার পিছনে, উত্তর কদমতলা ফকির বাড়ি একলাকা ও কেজি স্কুল সংলগ্ন এলাকায় সহ¯্রাধিক পরিবার পানিবন্দী হয়ে আছে।

তবে, সারা দিন প্রচেষ্টার পরেও যখন পানি নিষ্কাশনের ব্যবস্থা সম্পন্ন না হওয়ায় বেলা ২টার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তার নিজ উদ্যেগে এসকোবেটর এনে পানি অপসারনের জন্য চেষ্টা অব্যাহত রয়েছে।
রায়েন্দা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জালাল আহম্মেদ রুমি বলেন, আমার ঘরে পানি উঠে গেছে। রায়েন্দা বাজার ও পার্শ্ববর্তী এলাকার পাঁচ হাজারেরও বেশি পরিবার পানিবন্দী অবস্থায় রয়েছে। অনেকের পুকুর তলিয়ে মাছ ভেসে গেছে। শহর রক্ষা বাঁধ ও টেকসই বেড়ি বাঁধের কাজ চলমান থাকায় পানি নিষ্কাশনের পথ আটকে এমন অবস্থার সৃষ্টি হয়েছে। পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না হওয়া পর্যন্ত এই দুর্ভোগ নিরসন হবে না।

রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন জানান, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট আমিরুল আলম মিলন সার্বক্ষনিক পানি বন্ধি মানুষের দূর্ভোগের খবরা খবর নিচ্ছেন এবং তার নির্দেশনা অনুযায়ী পানি নিষ্কাশনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চলছে।
শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন গনমাধ্যমকে জানান, ঘুর্নিঝড় আম্ফানের যে ক্ষয়ক্ষতি হয়েছে বিগত কয়েকদিনের টানা বর্ষণে সে ক্ষয়ক্ষতিকেও হার মানিয়েছে। তিনি আরো জানান, উপজেলায় সাড়ে ৬ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। ১৪৫০টি পুকুর ও মৎস্য ঘের সম্পূর্ণ প্লাবিত এছাড়া ২০ একর জমির জমির শাক-সবজি আড়াই একর জমির পানের বরজ সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে। দিন ব্যাপী প্রচেষ্টা ও এলাবাসীর সহায়তায় জলাবদ্ধ এলাকা থেকে পানি অপসারণের ব্যবস্থা চলমান রয়েছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন