শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আমিরাতে মন্ত্রীদের করোনার ভ্যাকসিন গ্রহণ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বিশ্বব্যাপী করোনা মহামারী শুরুর পর থেকে আমেরিকা ,চীন ,রাশিয়া সহ পৃথিবীর উন্নত প্রায় সকল দেশ এই মহামারী মোকাবেলােযেখন হিমশিম খাচ্ছেে , ঠিক একই সময়ে সংযুক্ত আরব আমিরাতও এর প্রকোপ এবং বিস্তার থেকে বাদ পড়েনি । কিন্তু উন্নত চিকিৎসা , আইন শৃঙ্খলার যথাযত প্রয়োগ , সঠিক সেনিটাইজেশন ব্যবস্থার মাধ্যমে করোনা মোকাবেলায় সংযুক্ত আরব আমিরাত সরকার বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে । করোনা পরীক্ষার আনুপাতিক হারের দিক থেকে বিশ্বে প্রথম তিনটি দেশের মধ্যে স্থান করে নিয়েছে সঙযুক্ত আরব আমিরাত।

ইতিমধ্যে আবুধাবি এবং চীনের সিনোফর্ম এর যৌথ উদ্যেগে আবিষ্কৃত ভ্যাকসিনটি এখন ক্লিনিকাল ট্রায়ালের তৃতীয় এবং চূড়ান্ত পর্যায়ে রয়েছে এবং কর্তৃপক্ষের মতে এটি এখন পর্যন্ত নিরাপদ ও কার্যকর । এই ভ্যাকসিনটি ফ্রন্টলাইন কর্মী এবং পেশাদারদের দেওয়া হচ্ছে , যারা ভাইরাসের সংক্রমণের সবচেয়ে বেশি ঝুঁকি নিয়ে কাজ করছেন |

এবার সোমবার আমিরাতের উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী লেফটেন্যান্ট জেনারেল শেখ সাইফ বিন জায়েদ আল নাহিয়ান ভ্যাকসিনটি গ্রহণ করেন । সোমবার এক টুইট বার্তার মাধ্যমে মন্ত্রী বিষয়টি নিশ্চিত করেন | উক্ত বার্তায় তিনি চিকিৎসক ও সংশ্লিষ্ট কর্মীদের ধন্যবাদ জানাতে গিয়ে তিনি তার অফিসিয়াল টুইটার বার্তায় লিখেন , ”আমি মেডিকেল কর্মীদের এবং ভ্যাকসিনেটরদের ধন্যবাদ জানাই “।

১৬ ই অক্টোবর বিদেশ ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান ও ভ্যাকসিনটি গ্রহণ করেন।অপর এক টুইট বার্তায় তিনি বলেন , ” করোনার ভ্যাকসিনটি গ্রহণ করা মানে পুনরায় স্বাভাবিক জীবনে ফিরে আসা ” |

গত মাসে সংযুক্ত আরব আমিরাত দেশে পরীক্ষিত কোভিড -১৯ ভ্যাকসিনটি জরুরি ব্যবহারের জন্য অনুমোদন দেয় । প্রোগ্রামের অংশ হিসাবে ৩১,০০০ এরও বেশি স্বেচ্ছাসেবক এর দেহে চীনের সিনোফর্মের ভ্যাকসিনটি প্রয়োগ করা হয় যা কার্যকর ও নিরাপদ হিসেবে অনুমোদিত হয়েছে ।

সংযুক্ত আরব আমিরাতের অন্যান্য মন্ত্রীদের যারা কোভিড -১৯ টি ভ্যাকসিন নিয়েছেন তাদের মধ্যে রয়েছেন ,পররাষ্ট্র ও আন্তর্জাতিক বিষয়ক মন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান, স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রী আবদু রহমান আল ওয়েস, জাতীয় জরুরি অবস্থা সংকট ও দুর্যোগ পরিচালনা কর্তৃপক্ষের মহাপরিচালক ওবায়েদ আল শামসি , সংযুক্ত আরব আমিরাতের সংস্কৃতি ও যুবমন্ত্রী নুরা আল কাবী , আবুধাবি নির্বাহী অফিসের চেয়ারম্যান শেখ খালেদ বিন মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ।
এখানে উল্ল্যেখ্য যে ,কোভিড -১৯ টিকাটির তৃতীয় পর্যায়ের ক্লিনিকাল ট্রায়ালটি ১৬ জুলাই আবুধাবিতে চালু হয়েছিল । তাছাড়া এই সপ্তাহের শুরুতে, সংযুক্ত আরব আমিরাত রাশিয়ার কোভিড -১৯ এর ” স্পুটনিক ভি” এর ক্লিনিকাল ট্রায়ালের ও অনুমোদন দিয়েছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন