বুধবার, ১০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ইতালীতে করোনা পরিস্থিতি কারণে হচ্ছে না দুর্গাপূজার উৎসব
হবে ডিজিটাল আয়োজন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গোৎসব দুর্গাপুজা প্রতি বছর ঘটা করে পালন করলেও করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারীর কারণে এবছর ইতালীতে ঘঠা করে তা উদযাপন করা সম্ভব হচ্ছে না।

সারা বিশ্বে করোনার থাবায় এখন জর্জরিত । এখন অব্দি কোন ওষুধ না আসায় প্রায় প্রত্যেকেই চিন্তিত। সেজন্যে এবছর বাংলাদেশ সহ বিভিন্ন দেশে সরকারি নিয়মে স্বাস্থ্যবিধী মেনে ছোট পরিসরে পালন করলেও ইতালীতে পুজোমণ্ডপে পালন করা হচ্ছে না দূর্গাপুজো। তাই এবছর পুজো হবে যার যায ঘরে থেকে এমনটাই জানিয়েছেন সনাতম ধর্মাবলম্বীরা।

মহামারী এই করোনাভাইরাসের কারনে ঘটা করে দুর্গা পুজা আয়োজন পালন করতে না পারায় সনাতন ধর্মবলম্বীরা অনেকেই আশাহত। ইতালীর রাজধানী রোমে প্রতিবছর কয়েকটি পুজোমন্ডপে নানা আয়োজনে উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে সনাতন ধর্মাবলম্বীরা পালন করতো সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গোৎসব দুর্গাপূজা। কিন্তু করোনার কারনে এবার পুজোমণ্ডপে হচ্ছে না এই উৎসব।

জানানো হয়েছে যার যার বাসায় তাঁদের প্রতিমার ছবি সাজিয়ে, সেখানেই পুজো করার। এছাড়াও জানা গেছে ডিজিটাল স্ট্রিমিং পদ্ধতিতে পুজো দিতে জুম কলের মাধ্যমে পুজো দেওয়ার ব্যবস্থা করবে অনেকেই। এবং এই জুম কলের মাধ্যমে পালন করা হবে সব রকমের সাংস্কৃতিক অনুষ্ঠানও। অর্থাৎ করোনা বুড়ো আঙ্গুল দেখালেও ইতালীতে বাঙালিরাও করোনাকে কলা দেখিয়ে ভার্চুয়াল উপায়ে সারবেন দুর্গা পুজো।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন