শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সংযুক্ত আরব আমিরাতে সাংস্কৃতিক সংগঠন ‘শেকড়ের খোঁজে’ আত্নপ্রকাশ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সংযুক্ত আরব আমিরাতে সংস্কৃতিমনা একঝাঁক তরুণের সম্মিলনে যাত্রা শুরু করেছে ‘শেকড়ের খোঁজে’ নামে একটি  সংগঠন।

শনিবার ৫৫ জন সদস্য নিয়ে কাজী গুলশান আরার নেতৃত্বে সংগঠনটি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে।  এর আগে সাবেক সেনা কর্মকর্তা ও নারী উদ্যোক্তা কাজী গুলশান আরাকে সভাপতি ও সংগীত শিল্পী জাবেদ আহমেদ মাসুমকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্যের একটি কার্যকরী পরিষদ গঠন করা হয়।

সংগঠনের আত্মপ্রকাশ সম্পর্কে জানতে চাইলে সভাপতি কাজী গুলশান আরা বলেন, শেকড়ের খোঁজে শুধুমাত্র নাচ, গান বা আবৃত্তির কোনো সংগঠন নয়। এটি যোগসূত্র তৈরি করবে বিশ্বের একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বাঙালিদের মাঝে।বাঙালি সংস্কৃতি, ইতিহাস, সভ্যতাকে পৌঁছে দেবে এ প্রজন্মের দোরগোড়ায়।

তিনি আরো বলেন, বিচ্ছিন্নভাবে আমরা দীর্ঘদিন বিভিন্ন সংগঠনে কাজ করে আসছিলাম। সেগুলোর বেশিভাগই কেন্দ্রীয় পরিষদ থাকে অন্য দেশে। তাই আমরা নিজস্বতা আনতে এবার শেকড়ের খোঁজের মাধ্যমে একটি প্ল্যাটফর্ম তৈরি করেছি। সমাজের জন্য এবং সমষ্টিগতভাবে দেশের জন্য কিছু করার চাহিদা থেকেই এই সংগঠনের সূচনা। সংস্কৃতি চর্চার পাশাপাশি শিক্ষা এবং শিশুদের বিকাশের জন্য আমরা সরাসরি কাজ করতে চাই।

শেকড়ের খোঁজের ১৭ সদস্যবিশিষ্ট কমিটির অন্যরা হলেন-সহ সভাপতি বেলায়েত হিরু, সহ সভাপতি অনিন্দিতা খান সুমি, যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল কবির রবিন, যুগ্ম সাধারণ সম্পাদক সামিদা চৌধুরী পপি, সাংগঠনিক সম্পাদক মামুন রেজা, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আরিফা নুশরাত, সাংস্কৃতিক সম্পাদক সৈয়দ আরিফ, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক লুৎফর রশীদ রাসেল, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক আশিকুর রহমান, দপ্তর ও প্রচার সম্পাদক সামসুদ্দিন ফারুক সুমন, শিক্ষা বিষয়ক সম্পাদক মাকসুদা খানম, যুগ্ম শিক্ষা সম্পাদক নাজনীন আক্তার, যুগ্ম শিক্ষা সম্পাদক আলী মোকাদ্দেস, প্রচার সম্পাদক সামসুদ্দিন ফারুক সুমন ও দপ্তর সম্পাদক সারোয়ার জামান জাবেদ।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন